বুধবার , ৫ জুলাই ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাই সঙ্গীত প্রতিভা অন্বেষণের চতুর্থ রাউন্ডে লোকগানের জমজমাট লড়াই

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
জুলাই ৫, ২০২৩ ৫:৫০ অপরাহ্ণ

 

বাংলা গানের চর্চার পাশাপাশি পাহাড়ে বসবাসকারী ক্ষুদ্র নৃ- গোষ্ঠীর সংস্কৃতিকে  আরোও ব্যাপকভাবে ছড়িয়ে দেবার লক্ষ্যে এবং তাদের থেকে উদীয়মান প্রতিভাকে তুলে আনার লক্ষ্যে  রাঙামাটির কাপ্তাই উপজেলা শিল্পকলা একাডেমির আয়োজনে গত ৩ জুন উদ্বোধন করা হলো কাপ্তাই সঙ্গীত প্রতিভা অন্বেষণ ২০২৩।

তারই ধারাবাহিকতায় বুধবার (৫ জুলাই) বেলা ৩ টা হতে সন্ধ্যা  সাড়ে ৭ টা পর্যন্ত কাপ্তাই উপজেলা পরিষদ মিলনায়তনে  অনুষ্ঠিত হলো কাপ্তাই সঙ্গীত প্রতিভার চতুর্থ রাউন্ড।

এতে তৃতীয়   রাউন্ডে  বিজয়ী ২০ জন  বাংলা গানের শিল্পী গাইলো লোকগীতি এবং মারমা, তনচংগ্যা, চাকমা, পাংখোয়া, বম, লুসাই ও খিয়াং ভাষার শিল্পীরা গাইলো তাদের স্ব- স্ব ভাষার  গান। এছাড়া প্রতিযোগিতার আগে উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীরা মনোমুগ্ধকর একক, দ্বৈত ও সমবেত সংগীত পরিবেশন করেন।

এর আগে এদিন বিকেলে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে চতুর্থ রাউন্ড এর উদ্বোধন করেন কাপ্তাই ওয়াগ্গাছড়া ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদ এএসসি  ।

এসময় তিনি বলেন, বাংলা গানের প্রসারের পাশাপাশি ক্ষুদ নৃ- গোষ্ঠীর সংস্কৃতি প্রচার ও প্রসারে এই আয়োজন অন্যন্য ভূমিকা পালন করবে বলে আমি আশা করছি।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিল্পকলা একাডেমির সভাপতি রুমন দে এর সভাপতিত্বে সঙ্গীত প্রতিভা অন্বেষণ এর সদস্য সচিব ও উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক  মংসুইপ্রু মারমার সঞ্চালনায় এসময় বিশেষ অতিথির  বক্তব্য রাখেন সীমান্ত পরিবার কল্যান সংস্থা ( সীপকস) কাপ্তাই উপ শাখার সাধারণ সম্পাদিকা মৌটুসী খন্দকার, কাপ্তাই উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মারজান হোসাইন।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমির সহ সভাপতি ও সঙ্গীত প্রতিভা অন্বেষণ এর আহবায়ক ডা: প্রবীর খিয়াং।

লোকগানে বিচারক এর দায়িত্ব পালন করেন  বেতার ও টিভি শিল্পী সুপর্না রায় চৌধুরী।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: