শুক্রবার , ৫ জানুয়ারি ২০২৪ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বিলাইছড়িতে রাজগুরু অগ্রবংশ মহাথেরোর মহাপ্রয়াণ দিবস ও ১০ দিনব্যাপী ভিক্ষুদের পরিবাসব্রত অনুষ্ঠিত 

প্রতিবেদক
সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি, রাঙামাটি
জানুয়ারি ৫, ২০২৪ ৩:২০ অপরাহ্ণ

 

বিলাইছড়িতে ৬ষ্ঠ সংগীতিকারক, বহুগ্রন্থের প্রণেতা, পার্বত্য ভিক্ষু সংঘের প্রতিষ্ঠাতা রাজগুরু অগ্রবংশ মহাথেরোর ১৬ তম মহাপ্রায়ণ দিবস এবং ১০ দিন ব্যাপী ভিক্ষু পরিবাসব্রত(ওয়াইক) সমাপনী অনুষ্ঠান বার্ষিক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এতে শত শত পূণ্যার্থী অংশগ্রহণ করেন এই মহতী পূণ্য অনুষ্ঠানে।

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল ৯ঃ০০ টায় পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ ও বিলাইছড়ি উপজেলা শাখা কমিটির আয়োজনে ও উপজেলার সকল বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির সহযোগিতায় এবং রাজগুরুর জন্মস্থান কুতুবদিয়া বৌদ্ধ বিহার পরিচালনা কমিটির ব্যবস্থাপনায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে পঞ্চশীল গ্রহণ, মহাসংঘদান,অষ্ঠপরিষ্কার দান,কল্পতরুদান সহ নানাবিধ দান দেওয়া হয়।

সভায় পার্বত্য ভিক্ষু সংঘ বিলাইছড়ি উপজেলা শাখার সভাপতি আর্য্যলংকার মহথেরোর সভাপতিত্বে ভিক্ষু সংঘে মধ্যে উপস্থিত ছিলেন, বিদর্শন ভাবনার পরিচালক স্মৃতিন্দ্রিয় থের, প্রধান ধর্মদেশক ভদন্ত বিপুল জ্যোতি থের।সঞ্চালনায় শাক্যপ্রিয় ভিক্ষু।

এছাড়াও উপস্থিত ছিলেন অগ্রবংশ থের,চন্দ্রকীর্তি ভিক্ষু সহ অন্যান্য ভিক্ষু সংঘ এবং উপজেলা পরিষদ ও দায়ক দায়িকাদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, নারী ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা,সাবেক ভাইস চেয়ারম্যান অমৃত সেন তঞ্চঙ্গ্যা,১ নং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, কুতুব দিয়া বৌদ্ধবিহার পরিচালনা কমিটির সভাপতি জয়ত্তন তঞ্চঙ্গ্যা প্রমূখ।

শুরুতে শিল্পী তিসা দেওয়ানের মনোমুগ্ধকর উদ্বোধনী সংগীতের মধ্যে দিয়ে অনুষ্ঠান সূচনা করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: