সোমবার , ২২ এপ্রিল ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি সদরে রোমান ও কাউখালীতে ৩ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
এপ্রিল ২২, ২০২৪ ৬:৪৩ অপরাহ্ণ

 

মনোনয়নপত্র দাখিল করলেও এবার শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়ালেন রাঙামাটি সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান মো. শহিদুজ্জামান মহসিন রোমান। রোববার শেষ দিন নিজর ইচ্ছায় তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন বলে বিষয়টি নিশ্চিত করেন তিনি। শহিদুজ্জামান রোমান গত নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে রাঙামাটি সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। কাউখালী উপজেলায় চার প্রার্থীর মধ্যে তিনজনের প্রার্থিতা প্রত্যাহারে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন অপর ভাইস চেয়ারম্যান প্রার্থী।

এবার মনোনয়নপত্র প্রত্যাহার বিষয়ে জানতে যোগাযোগ করা হলে তিনি বলেন, দলীয় কোনা চাপ বা অনুরোধ নয়, সম্পূর্ণ নিজের ইচ্ছায় আমি আমার মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছি। এবার নির্বাচনে আমি ছাড়াও আমাদের দলীয় আরও তিন প্রার্থী নির্বাচন করছেন। তারা গত নির্বাচনে আমার জন্য নিরলস কাজ করেছেন, যে কারণে আমার জয় নিশ্চিত হয়েছিল। তাই এবার তাদেরকে ছাড় দিতে আমি নির্বাচনে থাকছি না। তাদের তিনজনের জন্যই আমার শুভ কামনা।

৮ মে ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ভোট রাঙামাটির সদর, কাউখালী, বরকল ও জুরাছড়ি উপজেলার। দলীয় তিন প্রার্থীর পক্ষে সমর্থন নিয়ে নির্বাচন ঘিরে রাঙামাটি সদরে আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে বিভক্তি দেখা দিয়েছে। এ উপজেলায় বর্তমান চেয়ারম্যান প্রত্যাহার করায় নির্বাচনে রয়েছেন আওয়ামী লীগের আরও তিন চেয়ারম্যান প্রার্থী। তারা হলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, জেলা যুবলীগের আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বিপ্লব চাকমা ও যুবলীগ নেতা পঞ্চানন ভট্টাচার্য। এছাড়াও রয়েছেন আরও দুই স্বতন্ত্র প্রার্থী অন্ন সাধন চাকমা ও সুফিয়া কামাল ঝিমি।

ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান যুবলীগ নেতা দুর্গেশ্বর চাকমা, মনিরুল ইসলাম মনির, রিদওয়ানুল হক সেলিম, চন্দ্রজিৎ চাকমা, দয়াময় চাকমা ও পলাশ কুসুম চাকমা। ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রতিদ্বন্ধিতা করছেন বর্তমান ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, মনিকা আক্তার ও রিতা চাকমা।

এদিকে কাউখালী উপজেলায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে চার প্রার্থীর মধ্যে অংপ্রু মারমা, কেএম আসিফ নেওয়াজ ও মো. ফিরোজ আহাম্মদ প্রত্যাহার করায় একমাত্র প্রতিদ্বন্ধী হিসাবে হ্লাথোয়াই মারমা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনির হোসেন।

তিনি জানান, কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান শামসুদ্দোহা চৌধুরী ও মংসুইউ চৌধুরী, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে দুই প্রার্থী এ্যানী চাকমা কৃপা ও নিংবাইউ মারমা, জুরাছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা, বর্তমান চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা ও কেতন চাকমা, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে কামিনী রঞ্জন চাকমা ও রন্টু চাকমা, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে অনিতা দেবী চাকমা ও জ্যোৎস্না তালুকদার এবং বরকল উপজেলায় চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগ নেতা সাবেক উপজেলা চেয়ারম্যান সন্তোষ কুমার চাকমা ও বর্তমান চেয়ারম্যান বিধান চাকমা, ভাইস চেয়ারম্যান (পুরুষ) জ্ঞান জ্যোতি চাকমা ও পুলিন বিহারী চাকমা, ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে রাখি চাকমা ও সুচরিতা চাকমা প্রতিদ্বন্ধিতায় রয়েছেন।

এ চার উপজেলার মধ্যে ভোটার রয়েছেন রাঙামাটি সদরে ১ লাখ ১ হাজার ১৯৮, কাউখালীতে ৫০ হাজার ৮০৩, বরকলে ৩৯ হাজার ১৮৩ এবং জুরাছড়িতে ২০ হাজার ৩০ জন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: