শুক্রবার , ১৯ এপ্রিল ২০২৪ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বৃদ্ধ মা বাবাকে মারধর ও জমিজামা কেড়ে নেওয়ার অভিযোগ ছেলের বিরুদ্ধে 

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
এপ্রিল ১৯, ২০২৪ ২:১৯ অপরাহ্ণ

 

বৃদ্ধা মা বাবাকে মারধর ও জমিজামা কেড়ে নেওয়ার অভিযোগ সুলতানের বিরুদ্ধে।রাঙামাটি জেলার লংগদু উপজেলার গোলশাখালী ইউনিয়নের ১নংওয়ার্ড রসুলপুর গ্রামের মোঃ সুলতান মিয়া তার বৃদ্ধা মা ও বাবাকে ভাত কাপড় তো দিচ্ছেই না উল্টা জমিজামার লোভে পড়ে তাদেরকে গালিগালাজ ও মারধর করে। সম্প্রতি পেটের ছেলে সুলতান মিয়ার বিরুদ্ধে বৃদ্ধ মা ও বাবা এসব অভিযোগ তুলে ধরেন রাঙামাটির স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার কাছে।

মা মরিয়ম বেগম ছেলের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, জমিজামার লোভে আমার ছেলে সুলতান মিয়া প্রায় সময় আমাকে মারধর করে এবং অকার্ত ভাষায় গালিগালাজ করে। তার বাবাকে কয়েকবার মারধর করে। প্রতিবাদ করলে সুলতান বলে এই গ্রামে কে আছে আমার বিচার করবে। সে এলাকার চেয়ারম্যান মেম্বার কেউকে মানে না। স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদারের প্রভাব খাটায়। লংগদু থানায়ও তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। সে আমার রেকর্ডীয় জমি জোরপূর্বক জালজালিয়াতির মাধ্যমে নিয়ে গেছে। বাকি জমিগুলো ও বাড়ি ভিটা নেওয়ার পায়তারা করছে। এলাকায় কেউ তাকে বলে দয়াল বাবা আবার কেউ বলে দরবেশ বাবা আবার কেউ বলে বাবার ও বাবার।

বৃদ্ধা বাবা হাবিব উল্লাহ কান্নাসূরে বলেন,এই ছেলে বৃদ্ধা বয়সে আমাকে ও তার মাকে অত্যন্ত কষ্ট ও নির্যাতন দিয়ে তিলেতিলে মেরে ফেলার চেষ্টা করছে। সুলতান মিয়া এযাবৎ  ৩-৪ বার আমাকে মারধর করেছে। সে মা বাবার সম্পত্তি জোরপূর্বক কাগজ করে নিয়ে গেছে। কিছু বলতে না বলতেই তার ছেলে ও স্ত্রী সবাই মিলে আমাকে মারধর করতে আসে। স্থানীয় ভাবে বহুবার এব্যাপারে বসলে সুলতান মিয়া কাউকে মানে না। এই বৃদ্ধ বয়সে আমি ও আমার স্ত্রী সরকারের কাছে আইনী সহায়তা পাওয়ার জন্য আকুল আবেদন করছি। এধরনের সন্তান যেন কেউ জন্ম না দেয়।

স্থানীয় গোলশাখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম বলেন,সুলতান একজন দুষ্ট প্রকৃতির লোক সে এলাকায় কারও কথা শুনে না। সে চেয়ারম্যান মেম্বার কেউকে পাত্তা দিচ্ছে না। মা বাবাকে কয়েকবার মারধর করেছে, সে বিচারও আমার কাছে এসেছে।

স্থানীয়রা বলেন, জায়গা জমির জের ধরে সুলতান তার মা বাবাকে নির্যাতন করে আসছে। আমাদের জানা মতে, মা বাবাকে ভাত কাপড় তো দূরের কথা ঠিক মত বসবাস করতেও পাচ্ছে না তার নির্যাতনে। তার বৃদ্ধ বাবাকে বহুবার মারধর করেছে। মায়ের নামে সম্পত্তি জোর করে লিখে নিয়েছে সুলতান তার নামে। সুলতান ও তার পরিবার পরিজন সবাই মিলে মা ও বাবাকে নির্যাতন করে।

এব্যাপারে জানতে চাইলে মুঠোফোনে মোঃ সুলতান মিয়া বলেন, আমার ভাই খোকন মা বাবাকে বস করে শুধু শুধু আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়ে আসছে। আমার মা বাবা আমার বিরুদ্ধে যা বলছে তা মিথ্যা ও অসত্য।

লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশিদ বলেন, আসলে বিষয় হলো কি অনেকে অনেক কিছু নিয়া থানায় আসে। এই মূহুর্তে এই নামে অভিযোগ নিয়ে কেউ আসছে কিনা তা আমার দেখতে হবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

এই নির্বাচন গণতন্ত্র, অসাম্প্রদায়িক শক্তি ও চেতনার বিজয় হয়েছে- এমপি দীপংকর তালুকদার

প্রধানমন্ত্রী নৃ-গোষ্ঠীদের নিজস্ব ভাষা শিক্ষা প্রচলন করেছেন – বীর বাহাদুর

বান্দরবান শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপির

গাছবাহী ট্রাকে ওভারলোড, কাভার্ডভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষে আহত ৩

বান্দরবানে দুই পক্ষের গোলাগুলিতে নিহত ৪

বান্দরবানের থানচিতে ম্যালেরিয়ায় আক্রান্ত শিশুর মৃত্যু

ডা. রোমেল চাকমার উপর হামলাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন

অনিয়ম-দুর্নীতির অভিযোগে খাগড়াছড়ির মানিকছড়ি থেকে ৯৫৪ সোলার ফেরত গেলো উন্নয়ন বোর্ডে

কাপ্তাইয়ে আরো ১১ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের ঘর

কাপ্তাইয়ে সেরা এটিইও আশীষ কুমার; সহকারী শিক্ষক রওশন শরীফ তানি

%d bloggers like this: