মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

উপজেলা পর্যায়ে ৫২টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন কাপ্তাই নৌবাহিনী স্কুল এন্ড কলেজ

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
এপ্রিল ৩০, ২০২৪ ৭:৩৮ পূর্বাহ্ণ

 

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ রাঙামাটির  কাপ্তাই উপজেলা পর্যায়ে ৫২ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন   নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই। তৎমধ্যে ১২ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব এবং ৪০ টি ইভেন্টে  সহপাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে এই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

কাপ্তাই উপজেলা পর্যায়ে মূল্যায়ন কমিটি বিভিন্ন মানদন্ডের ভিত্তিতে এই শ্রেষ্ঠত্ব নির্বাচন করে থাকেন। কাপ্তাই উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো মহিউদ্দিন মূল্যায়ন কমিটির আহবায়ক এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ মাহমুদ হাসান মূল্যায়ন কমিটির সদস্য সচিব এর দায়িত্বে ছিলেন।

এদিকে  সোমবার (২৯ এপ্রিল)  কাপ্তাই উপজেলা মাধ্যমিক শিক্ষা বিভাগ হতে প্রাপ্ত মূল্যায়ন শীটে  মোট ১৬ টি ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব নির্বাচন করা হয়। তৎমধ্যে ১২ টি ক্যাটাগরিতে নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন। এই প্রতিষ্ঠান হতে

শ্রেষ্ঠ শিক্ষার্থী (বিদ্যালয়) তাহসিন মোহাম্মদ জুবায়ের, শ্রেষ্ঠ শিক্ষার্থী (কলেজ) মোঃ আশিকুর রহমান, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (বিদ্যালয়) মো: মাহফুজুল হক, শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (কলেজ) প্রভাষক আমিনুল ইসলাম (প্রভাষক), শ্রেষ্ঠ রোভার শিক্ষক প্রভাষক স্বামীজি মল্লিক,

শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক প্রভাষক ফাতেমা তুজ জোহরা, শ্রেষ্ঠ স্কাউট গ্রুপ বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ নৌ স্কাউট গ্রুপ, শ্রেষ্ঠ বিএনসিসি গ্রুপ সিনিয়র ডিভিশন (কলেজ শাখা), শ্রেষ্ঠ রোভার ইব্রাহিম খলিল সাইমু, শ্রেষ্ঠ বিএনসিসি মীর শাহরিয়ার ইসলাম সাকিব, শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (বিদ্যালয়) বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কলেজ) বাংলাদেশ নৌবাহিনী স্কুল এন্ড কলেজ, কাপ্তাই।

এদিকে গত ২৮ এপ্রিল অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহের সহ পাঠ্যক্রম ও সাংস্কৃতিক প্রতিযোগিতার ৪৭ টি ইভেন্টের এর মধ্যে নৌবাহিনী স্কুল এন্ড কলেজ কাপ্তাইয়ের শিক্ষার্থীরা সর্বমোট ৪০ টি ইভেন্টে প্রথম স্থান অধিকার করে জেলা পর্যায়ে যাওয়ার গৌরব অর্জন করেন। তৎমধ্যে ক বিভাগে সৈয়দা শারারা মাহমুদ ৩টি বিষয়ে প্রথম এবং গ বিভাগে দিঘি বড়ুয়া ৩টি বিষয়ে প্রথম স্থান অধিকার করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: