বৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঁশখালী’র পিএবি সড়কে এস আর পরিবহন চায় বাঁশখালী বাসী

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ৪, ২০২৪ ৫:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম বাঁশখালী’র অন্যতম সড়ক পটিয়া-আনোয়ারা এবং বাঁশখালী মিলে এক জুটে নাম করন করা হয়েছিল পিএবি সড়ক। তবে পুরো বাঁশখালী জুডে ৩৭০বর্গকিলোমিটার রাস্তা ও ৭লক্ষ মানুষ বসবাস নিয়ে গঠিত চট্টগ্রাম জেলার বাঁশখালী’র প্রধান সড়ক। এই সড়ক দিয়ে প্রতিনিয়ত চট্টগ্রাম ও কক্সবাজার জেলার বিকল্প সড়ক হিসাবে বেশ খ্যাতি ও রয়েছে।

একই সাথে স্থানীয় বাস সুপার সার্ভিস, এস আলম গাড়ির কাউন্টার ও সার্ভিস থাকলে প্রতিনিয়ত বাঁশখালী তথা পিএবি সড়ক দিয়ে এস আর পরিবহনের বাস গুলো চলাচল করে কিন্তু বাঁশখালী বাসী এই পরিবহনের কোন সুবিধা পাচ্ছে না বলে জানান স্থানীয়রা।

বাঁশখালীর জনগণের পক্ষে শাকিল ও রাফসানুল আবেদিন রবিন বলেন,এস আর স্পেশাল সার্ভিস বাঁশখালী দিয়ে যায় পেকুয়া ও মহেশখালী এবং মগনামায় যাত্রী নিয়ে তবে আমরা সেই গাড়ির টিকেট নিতে গেলে কাউন্টার কর্তৃপক্ষ আমাদের কাছে টিকেট বিক্রি করে না। আমাদের বাঁশখালী রাস্তা দিয়ে এস আর স্পেশাল সার্ভিস যায় আমরা কেন টিকেট পাবো না এমন প্রশ্ন সচেতন মহলের।

আমরা বাশঁখালীরবাসীর একটাই দাবী এস আর স্পেশাল সার্ভিস টিকেট যেন বরাদ্দ থাকে এবং সাথে আমরা কাউন্টার চাই। সচেতন মহল ও বাঁশখালীর জনগণ গাড়ির মালিক ও প্রশাসনের কাছে জোর দাবী জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, এস আর পরিবহন এর গাড়ি বাঁশখালী সড়ক দিয়ে প্রতি ১০ থেকে ২০ মিনিট পর পর যাতায়ত করলে ও বাঁশখালীতে কোন ধরনের কাউন্টার না থাকায় যানবাহন সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে ওই এলাকার মানুষ ।

বাঁশখালী’র বাস মালিক গণ বলছেন, বাঁশখালী সড়ক দিয়ে গেলে অবশ্যই বাঁশখালী মানুষ এর জন্য আলাদাভাবে সীট বরাদ্দ থাকতে হবে নাইলে ব্যাপক সমস্যা হবে। ৭লক্ষ মানুষের সার্ভিস দিতে গিয়ে আমরা প্রতিনিয়ত হিমশিম খাচ্ছি সড়কে যানজট সৃষ্টি হচ্ছেই। বাঁশখালী’র পুকুরিয়া থেকে পুইছড়ি ইউনিয়ন পর্যন্ত অন্তত ৫ থেকে ১০ টি কাউন্টার স্থাপন করা সময়ের দাবি।

এই বিষয়ে পুইঁছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান
তারেকুর রহমান চৌধুরী বলেন: জনগণের যাতায়াতের উপকারের জন্য প্রেমবাজারে কাউন্টার হলে আমার পক্ষে সহযোগিতা অবশ্যই থাকবে ইনশাআল্লাহ।

এস আর স্পেশাল সার্ভিস এর জেনারেল ম্যানেজার মোহাম্মদ রুস্তম কুদ্দুস চৌধুরী বলেছেন, বাঁশখালী জনগণের যদি কাউন্টার চাই স্হানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতায় ও বাঁশখালীর সংসদ সদস্যের সহায়তায় আমরা বাঁশখালী জনদুর্ভোগ নিরসনের জন্য সেবা দিতে সব সময় প্রস্তুত।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: