শুক্রবার , ১ জুলাই ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

মহৎপ্রাণ মানুষকে পাশে চান ব্রেনস্ট্রোক করা কাউখালীর হতদরিদ্র গৃহবধূ শ্যামলী চাকমা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ১, ২০২২ ১০:৪১ অপরাহ্ণ

 

গত ১৯ জুন ২০২২ তারিখে জুমে কাজ করতে গিয়ে আকস্মিকভাবে ব্রেন স্ট্রোক করেন রাঙামাটি পার্বত্য জেলার কাউখালী উপজেলার ৩ নং ঘাগড়া ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের উল্টা পাড়া গ্রামের হতদরিদ্র অমর বিকাশ চাকমার সহধর্মিণী শ্যামলী চাকমা।

শ্যামলী চাকমা হতদরিদ্র হলেও একজন আত্মসচেতন শিক্ষানুরাগী তিন কন্যা ও এক শিশু পূত্র সন্তানের মা। তিনি স্বপ্ন দেখেন তার পূত্র-সন্তানদের পড়াশুনা শিখিয়ে জনম দুঃখ ঘুচাবেন চিরতরে। তাই খেয়ে না খেয়ে জুমে হাড়ভাঙা কষ্ট করে তার তিন মেয়ে ইতোমধ্যে পাঠাতে সক্ষম হয়েছেন স্কুল ও কলেজের শ্রেণিকক্ষে। তার এহেন শিক্ষানুরাগী মনোভাবে পাড়াগ্রামে সকলের কাছে প্রিয় হয়ে ওঠেছেন শ্যামলী চাকমা।

শ্যামলী চাকমার একমাত্র শিশু পুত্র ‘আওয়োজ’

শ্যামলী স্ট্রোক করার পর বিষয়টি পাড়াগ্রামে জানাশুনা হতে চলে যায় প্রায় তিন দিন। সেই গ্রামের জনপ্রিয় ইউপি মেম্বার মনিন্দ্র তালুকদার, স্থানীয় প্রাক্তন মেম্বার মন্টু চাকমা, পাড়ার কার্বারী এবং পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক সহায়ক ফাউন্ডেশন ট্রাস্টের সহ-সভাপতি চিক্কো মণি তালুকদার পাড়াবাসীদের নিয়ে আলোচনা করে তাৎক্ষণিক টাকা সহগ্রহ করে এ্যাম্বুলেন্স যোগে ২২/৬/২০২২ তারিখে নিয়ে যান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে নিয়ে সিটিস্ক্যান ও এমআরআই করে জানা যায় ব্রেন স্ট্রোক করেছেন শ্যামলী।

সরকারি মেডিকেলে চিকিৎসা চলছে তবে রোগীর দরকার কমপক্ষে মাসাধিক নিরবচ্ছিন্ন চিকিৎসা সেবা। এই দীর্ঘ সময় চিকিৎসা বহাল রাখা সম্ভব নয় রোগীর হতদরিদ্র স্বামী অমর বিকাশ চাকমার। তাই এ রোগীর পাশে দাঁড়াতেই প্রথমেই সামাজিক যোগাযোগে মাধ্যমে উদ্যোগ গ্রহণ করেন প্রগতি খীসা। তার আহবানে যুক্ত হয়েছেন উন্নয়ন কর্মী জ্ঞানেন্দু খীসা ও সাংস্কৃতিক কর্মী জোনাকী চাকমা।

অনলাইন বিকাশের মাধ্যমে এবং হিতকামীজনের কাছে সাহায্য প্রাপ্তির বক্স ( সেচ্ছাদান বাক্স) নিয়ে প্রয়োজনীয় চিকিৎসা তহবিল সংগ্রহ করতে নামেন একঝাঁক তরুণ। যারা সকলেই রোগীর প্রথম কন্যার কলেজ পড়ুয়া সহপাঠী।

স্থানীয় মুরুব্বিদের সহযোগিতা ও সদয় পরামর্শে ৩০ জুন বৃহস্পতিবার চিক্কোমণি তালুকদারের নেতৃত্বে কলমপতি বাজারে সাহায্য সংগ্রহ করে মোট টাকা পেয়েছে ২০,৫৭১ ( বিশ হাজার পাঁচশ একাত্তর) মাত্র। উক্ত উত্তোলিত টাকা জ্ঞানেন্দু খীসার তত্ত্বাবধানে ও ব্যবস্থাপনায় উপজেলার ভাইস-চেয়ারম্যান অংপ্র মার্মা, কাউখালী সরকারি কলেজের শিক্ষক বিপন চাকমা, ৪ নং ফটিকছড়ি ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান ধন বিকাশ চাকমা, তালুকদার পাড়া উচ্চ বিদ্যালয় শিক্ষক চিক্কোমণি তালুকদারসহ সকল মানবিক সেচ্ছাসেবীদের উপস্থিতিতে উক্ত টাকা হস্তান্তর করা হয় রোগীর প্রথম কন্যা অপরাজিতা এবং তার অভিভাবকের হাতে।

সবার প্রত্যাশা, মহৎপ্রাণ মানুষের ভালোবাসায় ফিরে আসুক শ্যামলী তার পূত্র-কন্যাদের কাছে, তার প্রিয় স্বজনদের কাছে, তার চিরচেনা উল্টাপাড়া গ্রামে।

সহযোগীতা পাঠানোর বিকাশ নম্বর-018620-469572 (রোগীর সন্তান অপরাজিতা চাকমা, পারসোনাল বিকাশ নম্বর)।

শ্যামলী চাকমা দ্রুত সুস্থ হয়ে ওঠুক এ প্রার্থনা রেখে সবাই তার রোগমুক্তির জন্য চিকিৎসা সহায়তায় এগিয়ে আসার বিনীত অনুরোধ জানিয়েছেন শ্যামলী চাকমা চিকিৎসা সহায়তা তহবিল পর্যদ এর পক্ষে চিক্কো মনি তালুকদার।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: