শনিবার , ১৭ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রামগড়ে আ.লীগের শতাদিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
প্রতিনিধি, রামগড়, খাগড়াছড়ি
আগস্ট ১৭, ২০২৪ ৫:৪৮ অপরাহ্ণ

খাগড়াছড়ি জেলার রামগড়ে ২০১৮ সালের উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে অর্তকৃত হামলা করে মারাত্বভাবে আহত করার ঘটনায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরাকে প্রধান আসামি করে রামগড় উপজেলা চেয়ারম্যান, পৌরমেয়রসহ শতাধিক আওয়ামীলীগ নেতাকর্মীকে আসামি করে মামলা হয়েছে।

শুক্রবার রাতে ভূক্তভোগী কামাল উদ্দিনের স্ত্রী সেলিনা কামাল বাদী হয়ে রামগড় থানায় মামলাটি দায়ের করেন। মামলায় কুজেন্দ্র লাল ত্রিপুরাসহ ৮০ জন আওয়ামী লীগের নেতাকর্মীর নাম উল্লেখ করে আরো ২০/২৫ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়।

শনিবার দুপুরে মুঠোফোনে মামলা গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেব প্রিয় দাস।

মামলার এজহার সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ১৪ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে খাগড়াছড়ি আসনে বিএনপির প্রার্থীর ধানের শীষ প্রতিকের পক্ষে গণসংযোগ শেষে পৌরসভার সোনাইপুল বাজারে সীমা হোটেলে চা-নাস্তার উদ্দেশ্যে বিএনপির নেতাকর্মীরা আসামাত্র উপজেলা সেচ্ছাসেবক দলের সভাপতি কামাল উদ্দিনকে হত্যার উদ্দেশ্যে পূর্ব পরিকল্পিতভাবে হামলা করে মারাত্বভাবে আহত করে আওয়ামী লীগের নেতাকর্মীরা এতে কামাল উদ্দিন গুরুত্বর জখম হলে প্রথমে রামগড় হাসপাতালে পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘ একমাস চিকিৎসা শেষে কিছুটা সুস্থ্য হলেও পুরোপুরি সুস্থ্য ও স্বাভাবিক জীবনে আর  ফিরতে পারেননি। আসামীদের হুমকী ও গুমের ভয়ে দীর্ঘকাল অন্যত্র বসবাস করতে হয়েছে। প্রাণভয়ে এতোদিন ন্যায় বিচারের স্বার্থে অভিযোগ করতে বিলম্বিত হয়েছে বলে বাদী জানিয়েছেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: