বৃহস্পতিবার , ১১ আগস্ট ২০২২ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

জনগণের টাকা চুরি করতে সরকার তেলসহ দ্রব্যর মূল্য বৃদ্ধি করেছে- আমীর খসরু

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
আগস্ট ১১, ২০২২ ২:১৬ অপরাহ্ণ

জনগণের টাকা চুরি করার জন্য বর্তমান সরকার তেলসহ দ্রব্যমূল্য বৃদ্ধি করেছে। জনগণের এ টাকাগুলো আবার বিদেশে পাচার করবে। বিভিন্ন প্রকল্প থেকে হাজার হাজার লক্ষ লক্ষ কোটি টাকা চুরি করে বিদেশে পাচার করেছে। এ চুরির বোঝা দেশের মানুষের উপর সব চাপিয়ে দেওয়া হচ্ছে। যে জন্য দেশের এ অবস্থা।

কথাগুলো বলেছেন সাবেক বানিজ্যমন্ত্রী ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বৃহস্পতিবার সকালে রাঙামাটি ক্ষুদ্র নৃ গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটে জেলা বিএনপির আয়োজিত রাঙামাটি জেলা বিএনপির সাবেক সভাপতি মরহুম শাহ আলমের স্মরণে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন খসরু।

তিনি বলেন, পদ্মা সেতুর মত বড় বড় প্রকল্প নিয়ে লম্বা লম্বা কথা বলে সরকারের লোকজন ১০ হাজার কোটি টাকার প্রকল্পের ৩০ হাজার কোটি টাকা বানিয়ে ২০ হাজার কোটি টাকা পকেটে ঢুকিয়েছে। প্রত্যকটি প্রকল্পে এ কাজ করেছে। যার কারণে দেশে ডলার সংকট সৃষ্টি হয়েছে। ডলারের দাম বেড়েছে।

খসরু আরো বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় থাকার জন্য সংবিধান সংশোধন করেছে। রাতের আধারে ভোট চুরি করার জন্য নির্বাচন কমিশন গঠন করেছে। নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। এ সরকারের অধিনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। সংবিধান সংশোধন করতে হবে। তারপর একটি নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন হবে।

অবৈধভাবে ক্ষমতার জন্য যত কালো আইন করা হয়েছে এগুলো বাতিল করতে হবে।বাংলাদেশের মানুষ নিজেদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে সরকার গঠন করতে চায়।

বর্তমান সরকার নিরপেক্ষ নির্বাচন চায় না। তাদের জনগণের ভোটের দরকার হয় না। তারা অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায়। খুন গুম হত্যার মাধ্যমে ক্ষমতায় থেকে দেশ পরিচালনা করতে চায় এ অবৈধ সরকার।

খসরু বলেন, টাকা চুরি করে যারা বিদেশে টাকা পাচার করেছে তাদের তালিকা বিএনপির হাতে রয়েছে। এ তালিকা আমরা আওয়ামীলীগকে দিতে চাই। কিন্তু আওয়ামীলীগ নিতে চায় না।

জেলা বিএনপির সভাপতি দীপন তালুকদারের সভাপতিত্বে শোক স্মরণ সভায় বক্তব্য রাখেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, সহ সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, সাবেক উপমন্ত্রী মনি স্বপন দেওয়ান।

 

ভিডিও দেখতে

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: