শনিবার , ১৪ জানুয়ারি ২০২৩ | ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাপ্তাই হ্রদে নামল প্রমোদ তরী রয়েল অ্যাডভেঞ্চার

প্রতিবেদক
সুশীল প্রসাদ চাকমা, রাঙামাটি
জানুয়ারি ১৪, ২০২৩ ৩:৫২ অপরাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই হ্রদে নামল ‘রয়েল অ্যাডভেঞ্চার’ নামক একটি বিলাসবহুল হাউস বোট প্রমোদ তরী। প্রতিদিন ভ্রমণপিপাসু অতিথিদের নিয়ে ঘুরে বেড়াবে কাপ্তাই হ্রদের বিভিন্ন দর্শনীয় ও মনোরম স্পট। এতে করে রাঙামাটির নৈসর্গিক কাপ্তাই হ্রদে ভ্রমণপিপাসু পর্যটকদের জন্য বাড়ল বিশেষ সুবিধা। স্থানীয়সহ দেশের পর্যটকবান্ধব কয়েকজন তরুণ উদ্যোক্তা যৌথব্যবস্থাপনায় নামিয়েছেন এ প্রমোদ তরী।

শনিবার (১৪ জানুয়ারি ২০২৩) সকালে শহরের রিজার্ভমুখ এলাকার শহিদ মিনার ঘাটে রয়েল অ্যাডভেঞ্চারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুছা মাতব্বর কেক কেটে প্রমোদ তরীটির উদ্বোধন করেন। এ সময় মালিকপক্ষসহ অন্য অতিথিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে অতিথিরা বলেন, পাহাড়, হ্রদ, ঝরনাসহ প্রাকৃতিক সৌন্দর্যে্য সমৃদ্ধ রাঙামাটির পার্বত্য এলাকা পর্যটনের জন্য বিশাল সম্ভাবনাময়। এসব সম্ভাবনার বাস্তবে রূপায়িত করা গেলে বেকারত্ব দূরীকরণ ও স্থানীয় জনগোষ্ঠীর অর্থনৈতিক উন্নয়নসহ দেশের জাতীয় অর্থনীতিতে বড় ধরনের ক্ষেত্র তৈরি হবে। এক্ষেত্রে কাপ্তাই হ্রদে আবাসিক নৌ ভ্রমণ ব্যবস্থার প্রমোদ তরী রয়েল অ্যাডভেঞ্চার হাউস বোট বিশেষ ভূমিকা রাখতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন উদ্বোধকরা।

মালিকপক্ষের উদ্যোক্তারা জানান, এটা কেবল বাণিজ্যিক উদ্দেশ্যে নয়, মূলত রাঙামাটির পর্যটন ক্ষেত্রকে উন্নয়নে এগিয়ে নিতে এবং দেশি বিদেশি ভ্রমণপিপাসু লোকজনের আবাসিক নৌভ্রমণের আনন্দদায়ক সুবিধা দিতে কাপ্তাই হ্রদে ‘রয়েল অ্যাডভেঞ্চার’ নামক হাউস বোটটি নামানো হয়েছে। এতে ভ্রমণপিপাসু অতিথিদের জন্য রাতযাপন ও থাকা—খাওয়াসহ হ্রদে আনন্দদায়ক নৌভ্রমণে পর্যাপ্ত সুযোগ—সুবিধার ব্যবস্থা করা হয়েছে। প্যাকেজভিত্তিক থাকা—খাওয়াসহ কাপ্তাই হ্রদে দুইদিন একরাত ভ্রমণসূচির আওতায় দেশি বিদেশি যে কেউ পরিবার, পরিজন ও বন্ধুবান্ধবসহ আমাদের অতিথি হয়ে ঘুরতে পারবেন। প্যাকেজের বুকিং মূল্য সুলভে রাখা হয়েছে। আমাদের কতৃর্পক্ষের সঙ্গে যোগাযোগ করে যে কোনো বুকিং নেওয়া যাবে।

দ্বিতলবিশিষ্ট রয়েল অ্যাডভেঞ্চার হাউস বোটে রয়েছে রাতযাপনসহ থাকার ব্যবস্থায় ৮টি কক্ষ। উন্নত সুযোগ—সুবিধাসম্পন্ন এসব প্রতিটি কক্ষে রয়েছে ৪ জনের থাকার ব্যবস্থা। সবগুলো কক্ষ শৌচাগার সংযুক্ত। আরও রয়েছে দ্বোতলায় পরিচ্ছন্ন ক্যান্টিন, নিচতলায় রান্নাঘর এবং সাধারণ শৌচাগারের ব্যবস্থা। রয়েল অ্যাডভেঞ্চারের উদ্যোক্তারা হলেন— মো. মহিউদ্দিন মজুমদার (আনন্দ), রিগান বড়ুয়া আবির, মিজানুর রহমান, মো. ফারুক, ইশতিয়াক আহমেদ, দীপু সিকদার, মো. বখতিয়ার ও ইমন বড়ুয়া।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাবিপ্রবিতে প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমার মৃত্যু বার্ষিকী পালন

লংগদু সেনা জোনের মেডিকেল ক্যাম্প পরিচালনা

কাপ্তাই হ্রদে কমেছে পানি; ব্যহত হচ্ছে বিদ্যুৎ উৎপাদন

স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি  ফুল কুমারি চাকমা

নানিয়ারচরে সরকারি খরচে আইনগত সহায়তা বিষয়ে গনশুনানী

কাপ্তাই উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রমে স্থবিরতা

বান্দরবানে দুই কেজি আফিমসহ ইউপি সদস্য জন ত্রিপুরা আটক

স্মার্ট জাতীয় পরিচয়পত্র পেয়ে খুশী নানিয়ারচরের জনসাধারণ

তুলাবান উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন

করোনার প্রভাবে হ্রাস পেতে পারে শ্রবণশক্তি : গবেষণা

%d bloggers like this: