বুধবার , ২৮ ফেব্রুয়ারি ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

কাউখালীতে ইপসা’র বিশেষ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত 

প্রতিবেদক
প্রতিনিধি, কাউখালী, রাঙামাটি
ফেব্রুয়ারি ২৮, ২০২৪ ৪:১১ অপরাহ্ণ

 

বে- সরকারি উন্নয়ন সংস্থা ইয়ং পাওয়ার সোশ্যাল এ্যাকশান ( ইপসা) এর আয়োজনে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন ( পিকে এসএফ) এর সহযোগিতায় গতকাল বুধবার ইপসা পোয়াপাড়া নিজস্ব এইচআরডিসিতে এক বিশেষ চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

বিশেষ চক্ষু ক্যাম্প উদ্বোধন উপলক্ষে এক উদ্বোধনী আলোচনা সভা ইপসা কাউখালী এরিয়া ম্যানেজার দেবব্রত ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা নিবাহী অফিসার রক্তিম চৌধুরী।

সভায় বিশেষ অতিথি ছিলেন কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যজাই মারমা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ মোঃ ইফতেখারুল আলম ফরহাদ, চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের চক্ষু সার্জন ডাঃ সুমেন্ট তালুকদার, লায়ন্স চক্ষু হাসপাতালের ক্যাম্প কোঅর্ডিনেটর মো: জসিম উদ্দিন, লায়ন্স চক্ষু হাসপাতালের ডাঃ সাইফুল আজম,সাংবাদিক মোঃ ওমর ফারুক প্রমূখ। সঞ্চালনয় ছিলেন, ইপসা সমৃদ্ধি কর্মসূচির সমাজ উন্নয়ন কর্মকর্তা জ্ঞানেন্দু বিকাস খীসা।

এ সময় বিশেষ চক্ষু ক্যাম্পর সার্বিক সহযোগিতায় ছিলেন ইপসা কাউখালী শাখার ম্যানেজার মোঃ মঈন উদ্দিন, সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য কর্মকর্তা মনিকা চাকমা, রিমা আক্তার সহ ইপসা কাউখালী শাখার সকল কর্মকর্তা কর্মচারী ও ইপসা সমৃদ্ধি কর্মসূচির স্বাস্থ্য সেবার মাঠ পর্যায়ের কর্মী বৃন্দ।

সকাল ১০ টা থেকে শুরু করে বিকাল ৪ টা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকা হতে আগত এবং কাউখালীর পার্শ্ববর্তী উপজেলার বিভিন্ন এলাকা হতে কয়েক শত চক্ষু রোগীকে আউটডোরে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন তার মধ্য থেকে ১০৫ জন চক্ষু ( চোখেছানি) রোগী সনাক্ত করা হয়।

এদের মধ্য থেকে সমাজের একদম গরীব অসহায় দুস্থ ২৫-৩০ জন ছানি রোগী কে ইপসা এনজিওর পিকেএসএফর সমৃদ্ধি কর্মসূচির আওতায় সম্পূর্ন বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হবে বলে এবং এইধরনের বিশেষ চক্ষু ক্যাম্প ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে সংশ্লিষ্ট কতৃপক্ষ জানান।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: