সোমবার , ১৮ মার্চ ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে অপরাধমুক্ত যুবসমাজ গঠনে এগিয়ে আসার আহবান

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।
মার্চ ১৮, ২০২৪ ৫:১৭ অপরাহ্ণ

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণসহ সুশাসন প্রতিষ্ঠা ও দক্ষ নেতৃত্ব গড়ে তোলার লক্ষ্যে রাঙামাটিতে অপরাধমুক্ত শিক্ষিত যুবসমাজ গঠনে এগিয়ে আসার জন্য যুবদের প্রতি আহবান জানানো হয়েছে।

সোমবার আস্থা প্রকল্প আয়োজিত ত্রৈমাসিক ইয়ুথ গ্রুপ সক্রিয়করণ শীর্ষক এক সভায় এ আহবান জানানো হয়। শহরের আশিকা কনভেনশন মিলনায়তনে প্রকল্পের মনিটরিং (রিপোর্টিং) কর্মকর্তা রত্ন জ্যোতি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত দিনব্যাপী অনুষ্ঠানে আস্থাশ্রী নাগরিক প্লাটফর্ম যুগ্ম আহবায়ক সুশীল প্রসাদ চাকমা, আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়টস সহকারী নির্বাহী পরিচালক কক্সী তালুকদার, জেলা প্রকল্প সমন্বয়ক বিপ্লব চাকমা প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প সমন্বয়কারী রবীন চন্দ্র চাকমা। এছাড়া অংগ্রহণকারী যুব প্রতিনিধিরা আলোচনায় অংশ নেন।

সভায় আস্থা প্রকল্প পরিচালিত পৌর এলাকাসহ রাঙামাটি সদর উপজেলার ৬টি ইউনিয়নের যুব প্রতিনিধিরা যোগ দেন। কর্তৃপক্ষ জানান, যুবদের মানবিক মূল্যবোধে সচেতন করার লক্ষ্যে রাঙামাটি জেলায় ‘আস্থা’ নামে প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। সুইজারল্যান্ড সরকারের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করছে বেসরকারি উন্নয়ন সংস্থা আশিকা ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েটস।

২০২৩ সালের নভেম্বর মাসে শুরু হওয়া প্রকল্পটির মেয়াদ থাকবে ২০২৬ সাল পর্যন্ত। আস্থা প্রকল্পের লক্ষ্য হচ্ছে জেলা ও উপজেলায় পর্যায়ে যে কোনো প্রকার সহিংসতা, আক্রমন, জীবনাচার, ধর্ম ও মতের বিরুদ্ধে সহিংসতা, সংখ্যালঘু বা প্রান্তিকতার কারণে ভীতি সঞ্চার, হুমকি প্রদর্শন, সামাজিক যোগাযোগ মাধ্যমে শান্তি-সম্প্রীতি হানিকর পোস্ট, বিদ্বেষ ছড়ানোসহ এসব বিভিন্ন ইস্যু থেকে বিরত থেকে যুব সমাজকে মানবিক মূল্যবোধে উৎসাহিত করে কাজে লাগানো।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: