বুধবার , ১৪ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
আগস্ট ১৪, ২০২৪ ১০:৫৬ অপরাহ্ণ

গত ৫ আগষ্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ফসল হিসেবে সাবেক আওয়ামী লীগ সরকার পদত্যাগের খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে উত্তাল হয়ে উঠে রাঙামাটিতেও। এই সুযোগে রাঙামাটি বিএনপি পন্থী শ্রমিক সংগঠন রাঙামাটি পার্বত্য জেলা ট্রাক, মিনি ট্রাক ও পিকআপ শ্রমিক ইউনিয়নের নেতা এটিএম হাসমত উল্লাহ ও সিরাজের মদদে জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-১০৭৯) এর অফিসের দেয়াল ভেঙে ফেলে, তালা ভেঙে অফিস দখল করে, অফিসের ফাইলপত্র আগুন দিয়ে পুড়ে দেয়, প্রচুর ভাংচুর এবং লুট করে। বুধবার সকাল ১১টায় রাঙামাটি রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে লিখিত এক বক্তব্যে এসব কথা বলেন শ্রমিক নেতা মোঃ রুহুল আমিন।
লিখিত বক্তব্যে রুহুল আমিন বলেন, নেতা এটিএম হাসমত উল্লাহ ও সিরাজের পরিকল্পনা মাপিক রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-১০৭৯) এর অফিসের দেয়াল ভেঙে অফিস দখল করে, অফিসের ফাইলপত্র আগুন দিয়ে পুড়ে দেয় তাদের লালিত-পালিত ক্যাডাররা। আমি এই সংবাদ সম্মেলনের মাধ্যমে এই হামলার প্রতিকার চাই। আমাদের অফিস দখল ও ভাংচুরের সংক্রান্ত ব্যাপারে ক্ষতিপূরণসহ আইনগত ব্যবস্থা নেব।
তিনি আরো বলেন, ফের গত ১১আগষ্ট ২০২৪ আনুমানিক বেলা দেড়টার দিকে এটিএম হাসমত উল্লাহ ও সিরাজের নেতৃত্বে আমাদের অফিসের মালামাল লুটপাট করে এবং শ্রমিক ইউনিয়নের সাইন বোডটি সাদা কালি দ্বারা মুছে দেয়। দেশের চলমান পরিস্থিতিতে এটিএম হাসমত উল্লাহ ও সিরাজ নৈরাজ্য সৃষ্টি করে ট্রাক টার্মিনালে দিন দুপুরে চাঁদাবাজি শুরু করছে। তিলে-তিলে গড়া শ্রমিকদের এই সংগঠনের গুরুত্বপূর্ণ কাগজপত্রাদি পুড়িয়ে দিয়েছে তারা। সরকার পরিবর্তন হওয়ার সাথে সাথে আমাদের বৈধ অফিস ও রেজিস্ট্রেশন পাওয়া সংগঠন তারা দখল করে ফেলেছেন। পৌর ট্রাক টার্মিনাল শ্রমিকদের সংগঠন এখন স্বর্গরাজ্যে পরিনত হয়েছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-রাঙামাটি জেলা সড়ক পরিবহন ট্রাক শ্রমিক ইউনিয়ন (রেজিঃ নং-১০৭৯) এর অর্থ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, সহ সম্পাদক আকতার, দপ্তর সম্পাদক মোঃ মোস্তফা ও কার্যকরি সদস্য মোঃ ইসমাইল।
অভিযুক্ত ও শ্রমিক ইউনিয়নের এক অংশের নেতা এটিএম হাসমত উল্লাহ মুঠোফোনে বলেন, রুহুল আমিন আমাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এনে মিথ্যা তথ্য দিয়ে যে সংবাদ সম্মেলন করেছেন তা সঠিক না। আমরা তাদের অফিস দখল বা ভাংচুর করিনি। আমাদের অফিসে আমরা আছি। মূলতঃ গত ১৫ বছর আমাদের অফিস দখল করেছিল রুহুল আমিনগংরা।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সরকার সকল জনগোষ্ঠির ধর্মীয় কর্মকান্ডে প্রয়োজনীয় সহযোগিতা করতে বদ্ধপরিকর-মেয়র নির্মলেন্দু চৌধুরী

রামগড়ে সাংবাদিককে প্রাণনাশের হুমকিতে কেইউজে’র উদ্বেগ

জুরাছড়িতে ৭০ পরিবার পেল পাকা ঘর

মানিকছড়িতে আগুনে ঘর হারানো দম্পতির পাশে রেড ক্রিসেন্ট

কাপ্তাইয়ে ১৬ মোটরসাইকেল চালককে ১০ হাজার টাকা জরিমানা 

তামাকজাত দ্রব্য ব্যবহার নিয়ন্ত্রন প্রস্তাবিত আইনে অযৌক্তিক লাইসেন্স গ্রহণের উদ্ধেগ

‘বিচারহীনতার সংস্কৃতিতে আদিবাসী নারী নির্যাতন বৃদ্ধি পাচ্ছে

কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে বিলাইছড়িতে মহিলা সমাবেশ অনুষ্ঠিত 

খাগড়াছড়ির বন্যা কবলিত মানুষের পাশে বিদ্যানন্দ ফাউন্ডেশনসহ বিভিন্ন সংগঠন

রাঙামাটিতে বাড়ছে ডেঙ্গু রোগী; চিকিৎসাধীন ১৩ জন

%d bloggers like this: