মঙ্গলবার , ৮ মার্চ ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

‘যোগ্যতা অর্জন হলে কেউ পিছে ঠেলে দিতে পারবে না’

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ৮, ২০২২ ১:২১ অপরাহ্ণ

মেহেরাজ হোসেন সুজন, নানিয়ারচর প্রতিনিধি।

“টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য” প্রতিপাদ্য নিয়ে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে রাঙামাটির নানিয়ারচরে র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর আয়োজনে এনজিও সংস্থা ইউএনডিপি,লীন , শিক্ষা ও দক্ষতা উন্নয়নে মেয়ে শিশু ও নারীর ক্ষমতায়ন কম্পোনেন্ট প্রকল্পের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

দিবসের শুরুতেই অসংখ্য নারীরদের উপস্থিতিতে একটি র্যালী উপজেলা পরিষদ চত্বর প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময়ে বক্তারা বলেন নারী ক্ষমতায়ন বেরেছে তবে নারী নির্যাতন কমেনি। নারীরা সমাজের বোঝা নয় নারীরা হলেন সমাজের আলোর পথ। নারীদের যোগ্যতা অর্জন হলে কেউ পিছে ঠেলে দিতে পারবেনা। তাই নারীদের দূর্গম পাহাড়ি অঞ্চলসহ সবখানে পুরুষদের পাশাপাশি শিক্ষা, চিকিৎসাক্ষেত্রে ও খেলাধুলাসহ নারীদের অগ্রগামী হতে হবে।

এসময় বিশেষ অতিথির বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান নুরজামাল হাওলাদার, উপজেলা রিসোর্স সেন্টার ইন্সট্রাক্টর সারওয়ার কামাল,উপজেলা মহিলা অধিদপ্তরের কর্মকর্তা ধীমান চাকমা। আলোচনা সভা শে

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: