রবিবার , ২৪ এপ্রিল ২০২২ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্যাঞ্চলে আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে সেনাবাহিনী

প্রতিবেদক
প্রতিনিধি, রাজস্হলী, রাঙামাটি
এপ্রিল ২৪, ২০২২ ১২:৪০ অপরাহ্ণ

 

রাঙামাটি পার্বত্য জেলার কাপ্তাই অটল ৫৬ বেঙ্গল এর অধিনায়ক লেঃ কর্ণেল নুর উল্লাহ জুয়েল পি এস সি এর দিক নির্দেশনায় রাজস্থলী ক্যাম্পের ক্যাম্প অধিনায়ক ক্যাপ্টেন মামুন আহমেদ এর নেতৃত্বে রাজস্থলী ক্যাম্প প্রাঙ্গনে হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্টিত হয়েছে।

রোববার (২৪ এপ্রিল) দুপুর এ উপলক্ষে রাজস্থলী ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন মামুন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় ক্যাপ্টেন মামুন বলেন, ৫৬ বেঙ্গল সে ২৩ বেঙ্গল থেকে দায়িত্ব নেওয়ার পর দায়িত্ব পালন করে নিজেকে গর্বিত মনে করছি । প্রথম থেকেই সেনাবাহিনী পার্বত্য এলাকায় অত্যান্ত ঝুঁকি নিয়ে সফলতার সাথে কাজ করছে। এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠির আর্থসামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে ।

তিনি বলেন, আপনাদের সাহায্য নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দূর্গম এলাকার মানুষ যারা এখনো আধুনিকতার ছোয়া পায়নি তাদের আমরা একবিংশ শতাব্দীতেই আধুনিকতার ছোয়া দিতে চাই। ভবিষৎ সকলের জন্য উন্নয়নের ধারা অব্যহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, এলাকার শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেন না পাহাড়ে সন্ত্রাসীরা মাথা উচু করে নিরীহ পাহাড়ীদের অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় করে। তাদের প্রতিহত করে শান্তি ফিরে আনতে হবে। নইলে এলাকায় শান্তি ফিরে আসবে না।

সম্মেলনে অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সিনিয়র ওয়ারেন্ট অফিসার সাইফুল ইসলাম, ১ নং ঘিলাছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউপি চেয়ারম্যান পুচিংমং মারমা, সাংবাদিক আজগর আলী খান সহ বিভিন্ন মৌজা থেকে আগত হেডম্যান কার্বারী উপস্থিত ছিলেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: