মঙ্গলবার , ৭ জুন ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

অংসুইপ্রু ও সন্তু লারমার সাথে এশিয় উন্নয়ন ব্যাংকের প্রতিনিধি দলের পৃথক সাক্ষাৎ

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
জুন ৭, ২০২২ ৬:১৬ অপরাহ্ণ

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন এশিয় উন্নয়ন ব্যাংকের টিমের সদস্যরা। মঙ্গলবার বিকালে এশিয়া উন্নয়ন ব্যাংকের টিমটি জেলা পরিষদ চেয়ারম্যানের অফিসকক্ষে এ সাক্ষাৎ করেন।

জেলা পরিষদ সূত্র জানায় সাক্ষাৎকালে প্রতিনিধিদল জানান, এশিয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে “ক্লাইমেট রিসাইলেন্ট লাইভলিহুডস্ ইমপ্রুভম্যান্ট এন্ড ওয়াটারশেড ম্যানেজম্যান্ট ইন দ্যা চিটাগং হিলট্রাক্ট’ নামে একটি প্রকল্প বাস্তবায়িত হতে যাচ্ছে। এ প্রকল্পের কাজের পরিধি ও পরিকল্পনা প্রণয়নে পরিষদের মতামত গ্রহণের জন্য তাদের আগমন। বিশেষ করে মানুষের জীবিকা, পরিবেশ এবং পানীয় জল সরবরাহে পরিষদের একাধিক সংস্থা কাজ করে। এ বিষয়ে বিস্তারিত জানার জন্য তাদের এ সফর।

চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য চট্টগ্রামে এশিয় উন্নয়ন ব্যাংক বিভিন্ন প্রকল্পের মাধ্যমে রাঙামাটির জেলার আর্থ-সামাজিক উন্নয়নে যথেষ্ট ভূমিকা রেখেছে। প্রকল্প পরিকল্পনা করার সময় যাতায়াত ব্যবস্থার উন্নয়ন, কৃষি সুবিধা বৃদ্ধিতে কার্যক্রম গ্রহণ, দুর্গম অঞ্চলের মানুষের সুপেয় পানি পাওয়ার সুযোগ সৃষ্টিসহ সেচের সুযোগ সুবিধা বৃদ্ধি এবং জলবায়ু মোকাবেলায় কার্যক্রম গ্রহণ করার জন্য তিনি প্রস্তাব রাখেন।

টিম লিডার এডিবির দক্ষিণ এশিয়া বিভাগের প্রিন্সিপাল ওয়াটার রিসোর্স স্পেশালিস্ট সনৎ ডি রানাওনার নেতৃত্বে টিমের অন্যান্য সদস্যরা হলেন এসোসিয়েট পোর্টফোলিও ম্যানেজমেন্ট অফিসার সায়েদুল হক, সিনিয়র সোশাল ডেভেলাপমেন্ট অফিসার নাসিবা সেলিম, সেফগার্ড অফিসার কাজী আকমিলাসহ এডিবির অন্যান্য কর্মকর্তারা।

সাক্ষাৎকারে পরিষদের পক্ষে উপস্থিত ছিলেন সদস্য রেমলিয়ানা পাংখোয়া এবং নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমান। এর আগে সকাল সাড়ে ১১ টায় এশিয় উন্নয়ন ব্যাংকের এ টিমটি পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় সন্তু লারমার সাথে আঞ্চলিক পরিষদের চেয়ারম্যানের কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ সময় সন্তু লারমার সাথে আঞ্চলিক পরিষদের নির্বাহী কর্মকর্তা সুবর্না চাকমা উপস্থিত ছিলেন। এ টিমটি প্রায় সোয়া এক ঘন্টা আঞ্চলিক পরিষদের চেয়ারম্যানের ক্ষকে অবস্থান করে।

আঞ্চলিক পরিষদ সূত্র জানায়, টিমটি এশিয় উন্নয়ন ব্যাংক ও বাংলাদেশ সরকারের অর্থায়নে রাঙামাটিতে চলমান প্রকল্পটির মেয়াদ আরো বাড়াতে চায়। এ প্রকল্প নিয়ে আঞ্চলিক পরিষদের মতামত জানতে চায় টিমটি।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

খাগড়াছড়িতে ৩৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আর্থিক অনুদান দিলেন টাস্কফোর্স চেয়ারম্যান

আওয়ামীলীগ সরকারের আমলেই পাহাড়ের উন্নয়ন অব্যাহত রয়েছে–পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

খাগড়াছড়িতে চার সাংবাদিকের হাতে কল্যাণ ট্রাস্টের সাড়ে তিন লক্ষ টাকা চেক হস্তান্তর

ঢাকায় পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ সমাবেশ

স্মার্ট বাংলাদেশের পরিকল্পনা প্রধানমন্ত্রীর সবচেয়ে দূর দৃষ্টিসম্পন্ন সিদ্ধান্ত – কুজেন্দ্র লাল ত্রিপুরা

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন

খাগড়াছড়িতে একই দিনে ৩ আত্মহত্যা

বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ 

কাপ্তাই হতে বিলাইছড়ি পর্যন্ত ৪০ কিঃমিঃ সড়ক উন্নয়ন ও ব্রিজ কাজের উদ্বোধন করলেন দীপংকর তালুকদার 

দুর্গম সীমান্তবর্তী এলাকায় কাপ্তাই বিজিবি’র বিনামূল্যে চিকিৎসেবা প্রদান

%d bloggers like this: