শনিবার , ৩১ ডিসেম্বর ২০২২ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

শিক্ষার্থীদের মানব সম্পদে গড়ে তোলার লক্ষ্যে বিলাইছড়ি সেনা জোনের উদ্যোগ

প্রতিবেদক
সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়ি, রাঙামাটি
ডিসেম্বর ৩১, ২০২২ ২:৫৫ অপরাহ্ণ

 

বিলাইছড়ি উপজেলার অন্তর্গত বিলাইছড়ি সদর, কেংড়াছড়ি এবং ফারুয়া ইউনিয়নের সকল প্রাথমিক, নিম্ন এবং উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কৃতি শিক্ষার্থী এবং প্রতি বিদ্যালয়ে একজন করে শ্রেষ্ঠ শিক্ষকদের নিয়ে সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বিলাইছড়ি সেনা জোনের জোন কমাণ্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব, পিপিএম, পিএসসি।

শনিবার (৩১ ডিসেম্বর) অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, উপজেলার সকল প্রতিনিধিবৃন্দ, প্রতি ইউনিয়নে সকল চেয়ারম্যান, মেম্বারসহ সকল কৃতি শিক্ষার্থীদের অভিভাবক এবং স্থানীয় নেতৃস্থানীয় ব্যক্তবর্গ।

বিলাইছড়ি জোন কর্তৃক আয়োজিত কৃতি শিক্ষার্থী এবং শ্রেষ্ঠ শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে কৃতিত্বের সঙ্গে সফলতা অর্জন করায়ন ২৬০ জন শিক্ষার্থীর মাঝে মেডেল ও সার্টিফিকেট এবং ৫২ জন শ্রেষ্ঠ শিক্ষকের মাঝে ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

দূর্গম জনপদে নানা সীমাবদ্ধতায় থাকা শিক্ষার্থীদেরকে দেশের আদর্শ সন্তান হিসেবে গড়ে তোলার লক্ষে বিলাই ছড়ি জোন ধারা বাহিকভাবে তাদের পাশে থেকে বিভিন্ন সময়ে সহযোগিতার হাত বাড়িয়ে এবং শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন মূলক কাজে পাশে দাড়িয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত উপজেলা চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা বিলাইছড়ি জোনকে উপজেলা শিক্ষাব্যবস্থা উন্নয়নে কাজ করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং ভবিষ্যতেও শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করণের এই মহতী উদ্যোগ জারি রাখার অনুরোধ জানান।

প্রধান অতিথি জোন কমাণ্ডার বিলাইছড়ি জোন সকল শিক্ষার্থীদের কৃতিত্বের সঙ্গে ভালো ফলাফল অর্জন করায় অভিনন্দন জানান।

তিনি বলেন, শিক্ষাই উন্নয়নের একমাত্র মাধ্যম। প্রকৃত শিক্ষা অর্জনের মাধ্যমে আত্মমুক্তি ও দেশ সেবায় নিজেকে নিয়োজিত করে প্রতিটি শিক্ষার্থীদেরকে অধ্যবসায় এর মাধ্যমে শিক্ষিত হয়ে মানব সম্পদে পরিণত হতে হবে।

সর্বোপরি তিনি শিকার শিকার প্রসারে বঙ্গবন্ধুর অবদান এবং তারই ধরাবাহিকতায় সেনবাহিনীর পদক্ষেপ সমূহ তুলে ধরেন এবং এই অগ্রযাত্রায় সেনবাহিনীর সকল প্রকার সহযোগিতার প্রতিশ্রুতি দেন তিনি।

অনুষ্ঠানে আগত প্রধান শিক্ষকগণ এই উদ্যোগকে পরবর্তী প্রজন্মের ছাত্র ছাত্রীদের জন্য অনুকরণীয় আদর্শ হিসেবে আখ্যায়িত করেন। ২০০২২ সালে শিক্ষা বর্ষে যারা এই স্মারক গ্রহন করতে পারেনি তারা আগামী শিক্ষা বর্ষে যথেষ্ট প্রতিযোগিতমূলক মনোভাব এবং দেশ গড়ার প্রত্যায়ে এগিয়ে যেতে পারবে।

সকল শিক্ষার্থী বিলাইছড়ি জোন কর্তক এই বিশেষ সন্মাননা পেয়ে ভবিষ্যতেও তাদের এই কৃতিত্বপূর্ণ ধারাবাহিকতা বজায় রাখতে বদ্ধপরিকর। সংবর্ধনা প্রদান এবং মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে জাঁকজমকপূর্ণভাবে শেষ হয় কৃতি শিক্ষার্থী এবং শ্রেষ্ঠ শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠান।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

আবারো দলীয় মনোনয়ন পেলেন পাহাড়ের বর্তমান তিন এমপি

সাদা মনের মানুষ তিলোকানন্দ ভান্তের মৃত্যুতে কেইউজে’র শোক

করোনার প্রভাবে হ্রাস পেতে পারে শ্রবণশক্তি : গবেষণা

৬ এতিমখানায় বান্দরবান সেনা জোনের ইফতার সামগ্রী প্রদান

বাঘাইছড়ির কচুছড়িতে তিন শতাধিক পরিবারের মাঝে ২০ ইসিবির কম্বল বিতরণ 

১৭ আগস্ট বোমা হামলাকারীদের শাস্তির দাবি খাগড়াছড়িতে বিক্ষোভ

তুলাবান উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত ছাত্র-ছাত্রীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন

কাপ্তাইয়ে তথ্য অফিসের  নারী সমাবেশ

রাঙামাটি লিগ্যাল এইডের সাথে কারাবন্দীদের সমন্বয় সভা

রাজস্থলীতে জাতীয় ইঁদুর নিধন অভিযান উদ্ধোধন

%d bloggers like this: