মঙ্গলবার , ৪ এপ্রিল ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

অন্যের ঘরকে আশ্রয়ণের ঘর বলে ভুয়া সংবাদ প্রকাশের প্রতিবাদে রামগড় ইউএনও’র প্রেসব্রিফিং

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
এপ্রিল ৪, ২০২৩ ৫:৫৫ অপরাহ্ণ

 

খাগড়াছড়ির রামগড়ে অন্য সংস্থার তৈরি একটি ঘরকে আশ্রয়ণ প্রকল্পের ঘর সাজিয়ে মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে ভুয়া সংবাদ প্রকাশ ও প্রচার প্রধানমন্ত্রীর প্রশংসনীয় প্রকল্পের সুনাম ক্ষুন্ন করার ষড়যন্ত্র বলে দাবি করেছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা।

মঙ্গলবার(৪ এপ্রিল) সরকারি কার্যালয়ে আয়োজিত প্রেসব্রিফিংয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা মমতা আফরিন বলেন, উদ্দেশ্যেমূলক ভুয়া সংবাদ প্রকাশকারিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এদিকে, রামগড় উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কারবারিও মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

প্রেসব্রিফিংয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা মমতা আফরিন বলেন, আজকের পত্রিকা ও ভোরের কাগজ পত্রিকায় রামগড় ইউনিয়নের পশ্চিম বলিপাড়া এলাকায় আশ্রয়ণ প্রকল্পের ঘরের পিলার ধসে যুবক আহত শিরোনামে একটি ফটো নিউজ ও রির্পোট প্রকাশ করা হয়।

এরপ্রেক্ষিতে সোমবার সরেজমিনে পরিদর্শন করে জানাযায় আলোচ্য ঘরটি আশ্রয়ণ প্রকল্পের কোন ঘর নয় এবং এটি নির্মাণের সাথে উপজেলা প্রশাসনের কোন সম্পৃক্ততাও নেই।

এছাড়া ঐ রিপোর্টে দুনীতি ও অনিয়মের মাধ্যমে নি¤œমানের কাজ হওয়ায় পিলার ভেঙ্গে পড়ার কথা বলা হলেও গৃহকর্তা (পঙ্গু) মো: সুমনের ভাস্য অনুযায়ী তার নিজস্ব ইজিবাইকের (টমটম) ধাক্কায় ঘরের বারান্দার ব্রিকসের পিলারটি ভেঙ্গে যায়। এসময় পিলারের আঘাতে তার একটি হাতও ভেঙ্গে যায়।

ইউএনও বলেন, পত্রিকা দুটির রামগড় প্রতিনিধি কুটকৌশলের আশ্রয় নিয়ে অন্য সংস্থার তৈরি করা ঘরকে প্রধানমন্ত্রীর বিশ্ব নন্দিত আশ্রয়ণ প্রকল্পের ঘর আখ্য দিয়ে এবং টমটমের ধাক্কায় ভেঙ্গে যাওয়ার প্রকৃত তথ্য গোপন করে একটি সর্ম্পূন মিথ্যা ও বানোয়াট সংবাদ পরিবেশন করেন।

তিনি আরও বলেন, কুচক্রীমহল উদ্দেশ্য প্রণোদিতভাবে বর্তমান সরকার তথা প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের উদ্যোগকে বাধাগ্রস্ত করতে তথ্য বিকৃত করে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করেছে। মিথ্যা সংবাদ প্রচারের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।

এদিকে, রামগড় উজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কুমার কারবারী ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্পটি ব্যর্থ প্রমাণের হীন উদ্দেশ্যে পরিকল্পিতভাবেপত্রিকা দুটিতে ভুয়া রির্পোটটি প্রকাশ ও প্রচার করা হয়েছে। তিনি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

রামগড় উুপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান কাজী নুরুল আলম বলেন, ভোরের কাগজ পত্রিকার কোন প্রতিনিধি সাথে তাঁর কোন কথা হয়নি, অথচ প্রকাশিত রির্পোটে তার বক্তব্য উদ্ধৃত করা হয়েছে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

বান্দরবানে অনাথ শিশুদের নিয়ে “সময়ের আলো” ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ওয়াদুদ ভুঁইয়ার হুশিয়ারি / ইফতারে বাঁধা দিলে বিজুর দিনে খাগড়াছড়িতে অবরোধ কর্মসূচি দেবে বিএনপি

শিক্ষক কর্তৃক ছাত্রী যৌন হয়রানির প্রতিবাদে কাপ্তাই বিএসপিআইয়ে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ

ঈদের ছুটিতে চন্দ্রঘোনা রাইখালী ফেরিঘাটে ব্যস্ততা বেড়েছে

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল; সম্পাদক কামাল

জুরাছড়িতে সেনা সদস্যের হাতে অবৈধ সেগুন কাঠ জব্দ

খাগড়াছড়িতে সাহিত্য মেলা উদ্বোধনে জেলা প্রশাসক / মনের অনুভুতি প্রকাশের সর্বোত্তম মাধ্যম হলো সাহিত্য

বরকলে মেয়াদোত্তীর্ণ ইউপিতে নির্বাচনি তফসিল ঘোষণার দাবি, ইসিকে স্মারকলিপি

সাজেক সুইমিংপুলে ২ লাখ টাকা জরিমানা ও সিলগালা 

জেল হত্যা দিবস উপলক্ষে কাপ্তাইয়ে আওয়ামীলীগের নানা আয়োজন

%d bloggers like this: