বুধবার , ১২ জুলাই ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঘাইছড়িতে সেচ্ছাসেবকলীগের উদ্যোগে বৃক্ষ রোপণ

প্রতিবেদক
প্রতিনিধি, বাঘাইছড়ি, রাঙামাটি
জুলাই ১২, ২০২৩ ৮:০৫ অপরাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়িতে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১২ জুলাই) বিকাল ৪ ঘটিকায় বাঘাইছড়ির অন্যতম দর্শনীয় স্থান উগলছড়ি ব্রিজের প্বার্শে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ বাঘাইছড়ি শাখার সভাপতি আবু নাছের এর সভাপতিত্বে  জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা একটি মেহগনি গাছের চারা রোপণ করে বৃক্ষ রোপণ কর্মসুচি ২০২৩ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলী হোসেন, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, বাঘাইছড়ি পৌর আওয়ামী লীগের সভাপতি ও নগর পিতা জমির হোসেন , উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান সহ বাঘাইছড়ি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মী বৃন্দ।

কর্মসূচির শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে প্রধান অতিথি বৃষকেতু চাকমা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বৃক্ষরোপণের প্রতি সবসময়ই গুরুত্বারোপ করতেন এবং নিজ হাতে বৃক্ষরোপণের পাশাপাশি গাছের যত্ন নিতেন। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাও বাবার আদর্শে চলছেন। তিনি আরো বলেন, বিশ্বব্যাপী প্রাকৃতিক পরিবেশ বৈষম্য চলছে, যার ফলশ্রুতিতে তাপমাত্রা বেড়ে যাচ্ছে, শীতের প্রকোপ কমে যাচ্ছে। বাংলাদেশের ঋতু বৈচিত্রের ওপর এর নেতিবাচক প্রভাব পরিলক্ষিত হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা দেশের ১ ইঞ্চি জায়গাও যেন পতিত পড়ে না থাকে।

অতিথির প্রধানমন্ত্রীর এ নির্দেশনা প্রতিপালনের ওপর গুরুত্বারোপ করে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি সদস্যকে প্রতিটি খালি জায়গায় বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ভেষজ, ঔষধি ও অন্যান্য গাছের চারা রোপণ করে এ কর্মসূচি সফল করার আহ্বান জানান। একইসঙ্গে তারা অপ্রয়োজনীয়ভাবে গাছ না লাগিয়ে পরিকল্পনা মাফিক গাছ লাগানোর পরামর্শ দেন। শুধু রাস্তার পাশে নয়, বাড়ির আঙ্গিনার পতিত ও খালি জায়গায় শাকসবজিসহ ফলমূল ও ঔষধি গাছ লাগানোর আহ্বান জানান।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু নাছের বলেন, দেশ ও জনগণের বৃহত্তর কল্যাণে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সবসময়ই অগ্রণী ভূমিকা পালন করে আসছে।তারই ধারাবাহিকতায় বাঘাইছড়ি উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ইউনিট অতিতের চাইতে অনেক গতিশীল তাদের নানাবিধ সামাজিক সেবা মুলক কর্মকান্ড সর্ব মহলে প্রশংসিত হয়েছে। তিনি আরো বলেন আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনার আস্থা ভাজন বাবু দীপংকর তালুকদার কে ২৯৯নং আসনে বিপুল ভোটে নির্বাচিত করার লক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সকল নেতাকর্মীরা যেন সাধারণ জনগণকে পাহাড়ের উন্নয়ন চিত্র তুলে ধরার নির্দেশনা প্রদান করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সব সময় মোনঘরের পাশে থাকব- ডিসি মিজানুর রহমান

চন্দ্রঘোনা ফেরিঘাটের পাটাতন ডুবে দুর্ভোগ, বন্ধ হতে পারে ফেরি

রাঙামাটি সদরে রোমান ও কাউখালীতে ৩ ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীতা প্রত্যাহার

কাপ্তাইয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৬ হাজার টাকা জরিমানা

রাঙামাটি জেলা প্রশাসক জুরাছড়িতে সফর 

বাঘাইছড়িতে বিজিবির ইফতার সামগ্রী বিতরণ

সন্ত্রাসীদের ভয়ে গ্রাম ছেড়েছে ১৪৩ খিয়াং পরিবার

খাগড়াছড়ির শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হাজী মোহাম্মদ কাশেম 

বাংলাদেশ ছাত্রলীগের নেতৃত্বে ১৯৫২সালে ভাষা আন্দোলনে বিজয়ী হয়েছে- মংসুইপ্রু  

প্রতিটি থানায় গৃহহীনদের ঘর ও সার্ভিস ডেস্ক উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

%d bloggers like this: