বুধবার , ১৭ জানুয়ারি ২০২৪ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

জুরাছড়িতে ভূমি বেদখল চেষ্টার প্রতিবাদে রাঙামাটি কলেজে বিক্ষোভ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি।
জানুয়ারি ১৭, ২০২৪ ৪:৩০ অপরাহ্ণ

জুরাছড়িতে ভূমি বেদখলের চেষ্টা ও নিরাপত্তা বাহিনী কর্তৃক প্রতিবাদকারীদের মারধরের প্রতিবাদে রাঙামাটি সরকারি কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন।
বুধবার রাঙামাটি কলেজ প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা অবিলম্বে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন কার্যকর করার দাবি জানান।


প্রতিবাদ সমাবেশে পিসিপি রাঙামাটি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক সজল চাকমার সঞ্চালনায় ও সুনীতি বিকাশ চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ শিক্ষার্থী ও পিসিপি, হিল উইমেন্স ফেডারেশনের নেতৃবৃন্দ।
স্বাগত বক্তব্যে হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি সরকারি কলেজ শাখার সভাপতি সোনারিতা চাকমা। এ সময় তিনি বলেন, নতুন বছর শুরু হতে না হতে জুম্মদের ওপর বিভিন্ন অত্যাচার, নির্যাতন, নিপীড়ন দেখা যাচ্ছে। এভাবে চলতে থাকলে জুম্মদের নিরাপত্তা কোথাও থাকবে না। জুম্মরা আওয়ামী লীগ-বিএনপি করেও রেহাই পাচ্ছে না। পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত এই ধরনের অবস্থা বিরাজমান থাকবে।
সমাবেশে বক্তব্য রাখেন কলেজ পিসিপি রাঙামাটি জেলা সভাপতি জিকো চাকমা, শাখার সহসভাপতি রাসেল চাকমা বলেন, হিল উইমেন্স ফেডারেশন রাঙামাটি জেলা শাখার সাংগঠনিক সম্পাদক চারুলতা তঞ্চঙ্গ্যা প্রমূখ।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: