রবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সাজেকে দুই ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ৪:০৩ অপরাহ্ণ

 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা সাজেক ইউনিয়নের মাচালং ব্রীজ পাড়ায় ইউপিডিএফ প্রসিত দলের দুই সদস্য দীপায়ন চাকমা(৪০)ও আশিষ চাকমা(৩৫) দুজনকে গুলি করে হত্যা করেছে পাহাড়ের আঞ্চলিক সশস্ত্র সংগঠনের সন্ত্রাসিরা। গতকাল রোববার দুপুর ২টায় এ ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন সাজেক থানার পুলিশ।

লংগদু ও বাঘাইছড়ি থানার (সার্কেল) সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল চৌধুরী হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন,অজ্ঞাতনামা সন্ত্রাসিদের গুলিতে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ প্রসিত গ্রæপের দুইজন নিহত হয়েছে। সংবাদ পাওয়ার পরপরই সাজেক থানা থেকে পুলিশ ঘটনা স্থলে পৌছে আইনি প্রক্রিয়া শুরু করেছে।

এদিকে আগামী ১০ থেকে ১২ ফেব্রæয়ারি তিন দিনের সফরে মহামান্য রাষ্ট্রপতি মোঃ সাহাব উদ্দিন চুপ্পু সাজেকে যাওয়ার কথা রয়েছে। এরই মধ্যে এধরণের হত্যাকান্ডের মূলে কারা রয়েছে,এখনো নিশ্চিত করতে পারেনি আইনশৃঙ্খলাবাহিনী। তবে ইউপিডিএফের দাবি জেএসএস (সন্তু)লারমা’র লোকজন এই হত্যার সঙ্গে জড়িত। তবে ইউপিডিএফ অভিযোগ অস্বীকার করে।

জেএসএস (সন্তু)লারমা দলের বাঘাইছড়ি থানার সাংগঠনিক সম্পাদক ত্রিদিপ চাকমা বলেন,সাজেক এলাকায় জেএসএসের কোন সাংগঠনিক কার্যক্রম নাই। ইউপিডিএফ এমন অভিযোগ ভিত্তিহীন ও ভুয়া। নিহত দুজনের পরিচয় নিশ্চিত করেছে, ইউপিডিএফ তারা হলেন-আশিষ চাকমা (৪৫) পিতাঃ মৃত শান্তি কুমার চাকমা,গ্রাম মোরঘোনা২নং ওযার্ড, ৩৪নং রুপাকারি ইউনিয়ন,বাঘাইছড়ি,রাঙামাটি পার্বত্য জেলা।অপর একজন দিপায়ন চাকমা(৩৮) পিতা মৃত অনিল বরণ চাকমা গ্রাম উত্তর এগুজ্জ্যাছড়ি, ৫নং ওযার্ড, ৩৬নং সাজেক ইউনিয়ন, বাঘাইছড়ি উপজেলা,জেলা রাঙামাটি।

পুলিশ সুপার মীর আবু তৌহিদ (বিপিএম বার) ঘটনার সত্যতা স্বীকার করে মুঠো ফোনে জানান,বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাসালং এলাকায় গোলাগুলিতে ২জন সন্ত্রাসী নিহত হয়েছে। তাদের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনাস্থলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ ও সেনাবাহিনীর টহল বাড়ানো হয়েছে।

এদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এর রাঙামাটি জেলা সংগঠক সচল চাকমা জেলার সাজেক ইউনিয়নের মাসালং এলাকায় জেএসএস সন্তু গ্রæপের সশস্ত্র সন্ত্রাসী কর্তৃক গুলি করে দুই ইউপিডিএফ সদস্যকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর প্রচার ও প্রকাশনা বিভাগের দায়িত্বে থাকা নিরন চাকমা এক বিবৃতিতে ইউপিডিএফ নেতা এই হত্যার ঘটনাকে কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক আখ্যায়িত করে বলেন, পার্বত্য চট্টগ্রামে জুম্ম জনগণের ন্যায্য দাবি আদায়ে ইউপিডিএফের চলমান আন্দোলন বানচাল করে দেয়ার লক্ষ্যে শাসকগোষ্ঠি পরিকল্পিতভাবে সন্তু গ্রুপ সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে প্রতিনিয়ত ইউপিডএফ নেতা-কর্মীদের হত্যা করছে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটিতে জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালন

কাপ্তাই মৎস্য অবতরণ কেন্দ্রে প্রথম দিনে রাজস্ব আয় ৯ লাখ টাকা

সোনারগাঁও ইউনিভার্সিটির ক্রিকেট টিমের জার্সির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

টানা বৃষ্টিতে রাঙামাটি শহরে বেড়েছে সবজির দাম

বাঘাইছড়িতে প্যানেল মেয়র কাপ ও মুক্তিযোদ্ধা স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট সম্পন্ন

কাপ্তাইয়ে স্বাধীনতা দিবস শুটিং প্রতিযোগিতা অনুষ্ঠিত 

রাঙামাটিতে মিথ্যা মামলার দায়ে বাবা ও মেয়ে গ্রেফতার

কাউখালীতে মহান একুশের নানান কর্মসুচি পালন

খাগড়াছড়িতে শিক্ষিকা এশা ত্রিপুরা হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের উৎপাদন বেড়ে ২০৩ মেগাওয়াট

%d bloggers like this: