রবিবার , ২৫ ফেব্রুয়ারি ২০২৪ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঘাইছড়িতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা 

প্রতিবেদক
প্রতিনিধি, বাঘাইছড়ি, রাঙামাটি
ফেব্রুয়ারি ২৫, ২০২৪ ১০:৪৭ পূর্বাহ্ণ

 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের বোধিপুর এলাকায় নিপুণ চাকমা চোগা (৩৫) নামে ইউপিডিএফ প্রসিত গ্রুপের এক সদস্যকে গুলি করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শনিবার রাত ১০ টার দিকে  মোটরসাইকেল যোগে এসে তাকে গুলি করে পালিয়ে যায় দুই সন্ত্রাসী। এসময় ঘটনা স্থলেই তার মৃত্যু হয়। এই হত্যা কান্ডের জন্য জেএসএস এমএন লারমা গ্রুপকে দায়ী করে ইউপিডিএফ। তবে এই হত্যাকান্ডের দায় অস্বীকার করে জেএসএস এমএন লারমা গ্রুপ।

ইউপিডিএফ প্রসিত দলের বঙ্গলতলী এলাকার সম্ময়ক আর্জেন্ট চাকমা হত্যাকান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, বোধিপুর এলাকায় অনুষ্ঠান চলছে সেখানে ইউপিডিএফ এর বেশ কয়েকজন সদস্য দাড়িয়ে কথা বলার সময় জেএসএস এমএন লারমা দলের দুই সন্ত্রাসি অতর্কিত ব্রাশ ফায়ার করে পালিয়ে যায় এতে ঘটনা স্থলে নিপুণ চাকমা চোগা মৃত্যু বরন করে এই হত্যা কান্ডের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে খুনিদের গ্রেপ্তারের দাবী জানায়। এছাড়া হত্যা কান্ডের প্রতিবাদে আগামীকাল রবিবার বাঘাইছড়ি উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ পালন করবে ইউপিডিএফ।

এদিকে জেএসএস এমএন লারমা দলের দলের উপজেলা সভাপতি জ্ঞানজীব চাকমা এই হত্যার সাথে জেএসএস এমএন লারমা দলে কোন ভাবেই জড়িত নয় দাবী করে বলেন এই হত্যা কান্ড ইউপিডিএফের অভ্যন্তরিন কোন্দলের বিষয়ে ঘটেছে বলে দাবী করেন। উল্লেখ গত ৪ ফেব্রুয়ারী সাজেকের মাচালং ব্রীজ পাড়ায় ইউপিডিএফ এর দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে একই উপায়ে গুলিকরে হত্যা করে সন্ত্রাসীরা। ওই ঘটনায় জেএসএসের সন্তু লারমা দলেকে দায়ী করে ইউপিডিএফ। পরে নিহত দীপায়ন চাকমার স্ত্রী এশিয়া চাকমা বাদী হয়ে সাজেক থানায় মামলা করলেও এখনো কাওকে আটক করতে পারেনি পুলিশ।

বাঘাইছড়ি থানার সার্কেল অফিসার রাঙ্গামাটির সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল হত্যা কান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন। এলাকাটি দুর্গম এং রাত হওয়ায় এখনো ঘটনা স্থলে পুলিশ পৌঁছাতে পারেনি।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: