বৃহস্পতিবার , ১৬ মে ২০২৪ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দ্বিতীয় ধাপে রাঙামাটির ৩ উপজেলায় শেষ মুহূর্তে জমজমাট প্রচারণা

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
মে ১৬, ২০২৪ ৫:০২ অপরাহ্ণ

 

ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ২১ মে ভোট রাঙামাটির কাপ্তাই, বিলাইছড়ি ও রাজস্থলীতে। শেষ মুহূর্তে জমে উঠেছে প্রার্থীদের জমজমাট প্রচারণা। এদিকে দ্বিতীয় ধাপে রাঙামাটির তিনটি উপজেলাতেই চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থীদের জয়ের সম্ভাবনা রয়েছে বলে এলাকাবাসী জানিয়েছেন। নির্বাচন সামনে রেখে তিনটি উপজেলায় শেষ মুহূর্তে জমজমাট প্রচারণায় প্রার্থীরা। প্রতিশ্রæতির ফুলঝুড়ি নিয়ে হাজির হচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে। জয় নিয়ে আশাবাদ ব্যক্ত করেন প্রার্থী সবাই।

জানা যায়, বিলাইছড়ি ও রাজস্থলীতে লড়াই হবে দ্বিমুখী। বিলাইছড়িতে আঞ্চলিক দল জনসংহতি সমিতির (জেএসএস) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যার (দোয়াত-কলম) সঙ্গে লড়ছেন আওয়ামী লীগের একক প্রার্থী দলটির উপজেলা সভাপতি ও জেলা পরিষদের সাবেক সদস্য অভিলাষ তঞ্চঙ্গ্যা (আনারস)। তাদের মধ্যে লড়াই হাড্ডাহাড্ডি হবে বলে জানা গেছে। জয়ের সম্ভাবনায় কেউ কারও চেয়ে কম নন। এছাড়া নারী ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতায় করছেন উৎপলা চাকমা ও সুদীপ্তা তঞ্চঙ্গ্যা এবং বঙ্কিম চন্দ্র তঞ্চঙ্গ্যা ও সোনালাল তঞ্চঙ্গ্যা।

অন্যদিকে কাপ্তাই উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগের তিন প্রার্থী। তারা হলেন সাবেক ইউপি চেয়ারম্যান ও কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী (আনারস), কাপ্তাই উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান ভাইস-চেয়ারম্যান মো. নাছির উদ্দিন (দোয়াত-কলম) এবং কাপ্তাই কৃষকলীগের সম্পাদক সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা (ঘোড়া)। প্রতিদ্বন্ধী তিনজনই একই দলের হওয়ায় নির্বাচনে যিনিই জিতুক আসনটি হবে আওয়ামী লীগের।

কাপ্তাইয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন তিন প্রার্থী। তারা হলেন আবদুল হাই খোকন (টিউবওয়েল), সুইপ্রæ মারমা (টিয়া পাখি) ও কামাল উদ্দিন (উড়োজাহাজ)। ভাইস চেয়ারম্যান (নারী) পদে প্রতিদ্বন্ধিতা করছেন দুইজন। তারা হলেন বিউটি হোসেন (কলসি) ও ফারহানা আহমেদ পপি (ফুটবল)।

অপর উপজেলা রাজস্থালীতে উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান চেয়ারম্যান উবাচ মারমাও (আনারস) ক্ষমতাসীন দলটির একক প্রার্থী। তার সঙ্গে লড়ছেন স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন রানা (দোয়াত-কলম)। এ দুজনের মধ্যে আওয়ামী লীগের উবাচ মারমার সম্ভানা বেশি বলে জানান স্থানীয়রা। এ উপজেলায় আওয়ামী লীগের হারাধন কর্মকার ও গৌতমী খিয়াং বিনা ভোটে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

জুরাছড়িতে উন্নয়ন মেলা অনুষ্ঠিত

কাপ্তাই হ্রদে জাতীয় পতাকাবাহী নৌ-র‍্যালী

রাঙামাটি জেলা মহিলা দলের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

টংগ্যা এনজিওর মোটর সাইকেল ক্রয় দরপত্র বিজ্ঞপ্তি প্রকাশ

শোক দিবসে  কাপ্তাইয়ে বিজিবির  ফ্রি মেডিকেল ক্যাম্প; খাবার ও ক্রীড়া সামগ্রী বিতরণ 

নারীদের পিছিয়ে রেখে আমরা কখনো সুন্দর পৃথিবী গড়তে পারবো না- মংসুইপ্রু চৌধুরী 

লাখো মানুষের সাধুবাদে শেষ হল রাজবন বিহারের কঠিন চীবর দান

রাঙামাটির তবলছড়ি সবুজ সংঘ ক্লাব থেকে আটক ১৬ জুয়াড়িকে জেলাহাজতে প্রেরণ

কাপ্তাইয়ে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ 

কাপ্তাইয়ে দৃষ্টিনন্দন মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন 

%d bloggers like this: