বুধবার , ১২ জুন ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দারুস সালাম ইসলামিক একাডেমি হেফজখানা ও এতিম খানায় দোয়া ও পুরস্কার তিবরণ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুন ১২, ২০২৪ ১০:০০ অপরাহ্ণ

দারুস সালাম ইসলামিক একাডেমি হেফজখানা ও এতিম খানায় বিশেষ ও দোয়া ও শিক্ষার্থীদের মাঝে মেধাভিত্তিক পুরস্কার বিতরণ করা হয়।

বুধবার সন্ধ্যায় রাঙামাটি শহরের কাঁঠাতলীস্থ অস্থায়ী শিক্ষা প্রতিষ্ঠান ভবনে  বিশেষ দোয়া এবং মেধাবি শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানে প্রধান অতিথি ও জেলা প্রশাসকের সিএ হাজি মোঃ আবু বক্কর। প্রতিষ্ঠানটির পরিচালক মুফতি মাওলানা সামসুল আলমের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র মাদ্রাসার সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক এম. কামাল উদ্দিন।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, তোমরা এই মাদ্রাসায় পড়ালেখা কর তাই মাদ্রাসার সুনাম রক্ষার্থে একটু ভাল করে পড়াশুনা করবে। আজ তোমরা যদি ভাল করে পড়াশুনা কর তাহলে মাদ্রাসার পরিচালক তোমাদের জন্য যে পরিশ্রম করে তা স্বার্থক হবে। তোমরাই এই মাদ্রাসার আলোড়ন সৃষ্টিকারী।

প্রতিষ্ঠানের সিনিয়র সহ-সভাপতি বলেন, তোমার আজ শিশু কিন্তু আগামী দিনে তোমরা হবে দেশ গড়ার কান্ডারি ও ধর্মীয় গুরু।কেউ হবে শিক্ষক আবার কেউ হবে মুফতি আবার কেউ হবে খতিব মুহাদ্দিস। তোমাদের মেধা শ্রম হবে আগামী দিনের ভবিয্যৎ। তাই তোমরা পড়া লেখার পাশা পাশি বিনোদন উপভোগ করবে। মা বাবার একজন মেধাবি সন্তানই জাতির শ্রেষ্ঠ উপহার।

প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন,রাঙামাটি বাইতুশ শরফ মাদ্রাসার খন্ডকালিন আরবি শিক্ষক মুফতি মাওলানা খলিল উল্লাহ। তিনি বলেন, মাদ্রাসা ও এতিমখানা হলো ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান এই প্রতিষ্ঠান গুলোতে যারা শেধা ও শ্রম দেয় কেয়ামতের দিন আল্লাহ স্বয়ং তাদের জন্য আরশে আজিমের উপর সর্বোচ্চ মার্যাদা দান করবেন। বর্তমান সরকার স্কুল কলেজকে যে ভাবে প্রধান্য দিচ্ছে ঠিক মাদ্রাসাগুলোকেও প্রধান্য দিয়ে আসছে। সমাজে আমরা যারা সচেতন আছি আমরা ধর্মীয় ও দ্বীনি প্রতিষ্ঠান গুলোর প্রতি সুনজর রাখবো।

আলোচনা সভা শেষে মেধাবি শিক্সার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিদ্বয়। পরে দেশ ও জাতির উদ্দেশ্যে বিশেষ দোয়াসহ সংক্ষিপ্ত মোনাজাত করা হয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: