মঙ্গলবার , ১ মার্চ ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঘাইছড়িতে এম হাশিম পৌর স্কুল এন্ড কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন 

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ১, ২০২২ ৮:৩১ অপরাহ্ণ

 

ওমর ফারুক সুমন, বাঘাইছড়ি প্রতিনিধি।

রাঙামাটির বাঘাইছড়িতে এ.এস.এম হাশিম পৌর হাই স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক অতিরিক্ত সচিব এবং ত্রাণ ও দূর্যোগ অধিদপ্তরের মহাপরিচালক এ.এস.এম হাশিম কে সংবর্ধনা দিয়েছে বৃহত্তর মুসলিম ব্লক এলাকাবাসী।

এসময় তাঁর উপস্থিতিতে এ,এস,এম পৌর হাই স্কুল এন্ড কলেজের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়।

 

আজ মঙ্গলবার (১ মার্চ ) বিকালে কাচালং মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল ইসলামের সভাপতিত্বে এ,এস,এম হাশিম পৌর হাই স্কুল এন্ড কলেজের মাঠে এই সংবর্ধনার আয়োজন করা হয়। ভিত্তি প্রস্তর স্থাপন শেষে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সংবর্ধিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ.এস.এম হাশিম পৌর হাই স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং ত্রাণ ও দুর্যোগ অধিদপ্তরের সাবেক অতিরিক্ত সচিব ও মহা পরিচালক এ.এস.এম হাশিম।

সংবর্ধিত অতিথির ব্ক্তব্যে এ,এস,এম হাশিম বলেন আমি এই এলাকার সন্তান, আপনাদের সন্তান এই বিদ্যালয়টি আপনাদের সবার। আমাকে যখন যেখানে বিদ্যালয়ের প্রয়োজনে দরকার হবে জানাবেন আমি আপনাদের পাশে থাকাবো। বিদ্যালয়টি শুধু মুসলিম ব্লকের মানুষের মাঝে সীমাবদ্ধ থাকবে না। পার্বত্য চট্টগ্রামের সকল সম্প্রদায়ের শিক্ষার্থীদের জন্য এ বিদ্যালয় উন্মুক্ত থাকবে। সম্প্রীতির স্বার্থে পাহাড়ি বাঙালী সবাই মিলেমিশে থাকবেন। আমি পাহাড়ি বাঙালী সবার।

 

 

পরে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তার ব্যক্তিগত পক্ষ থেকে স্কুল এন্ড কলেজের নামে ৭৫ শতক জমি দান করেন। এছাড়াও স্কুলের সকল শিক্ষার্থীদের ভর্তি ফ্রি সহ এক বছরের বেতন শিক্ষক ভাতা শিক্ষার্থীদের পোশাকের যাবতীয় খরচ বহন করার প্রতিশ্রুতি দেন।

আলোচনা সভায় , বাঘাইছড়ি পৌর মেয়র জাফর আলী খান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবুল কাইয়ুম, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ আলী হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন মামুন, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ জমির হোসেন, কাচালং সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ সিরাজুল ইসলাম সহ স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠান শেষে কাচালং দাখিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মোহাম্মদ হুসাইন আহম্মেদ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: