শুক্রবার , ২৩ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ফেসবুক ইনফ্লুয়েন্সার খাবার নিয়ে আড়াই হাজার বর্ন্যাতদের পাশে

প্রতিবেদক
প্রতিনিধি, দীঘিনালা, খাগড়াছড়ি
আগস্ট ২৩, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলায় বর্ন্যাত ২ হাজার ৫ শ মানুষ ও ৩৫ পরিবারের ২ দিনের খাবার সামগ্রি দিয়ে পাশে দাড়িয়েছেন এক ফেসবুক ইনফ্লুয়েন্সার।

২৩ আগষ্ট দুপুরে উপজেলার বোয়ালখালী ইসলামীয়া মাদ্রসায় দুপুরে ২ হাজার ৫শ মানুষের জন্য খিচুড়ি রান্না করা হয়। এসময় স্থানীয় সেচ্ছাসেবী বোয়ালখালী বাজারের ব্যবসায়ী জাহিদুল ইসলাম এর তত্বাবধানে রেডক্রিসেন্ট সোসাইটির ১০ জন সেচ্ছাসেবীদের সহযোগিতায় এ রান্না ও পরিবেশন করা হয়।

এসময় চট্টগ্রাম থেকে আগত ফেসবুক ইনফ্লুয়েন্সার সুমন সেন জানান, আমি আমার ফেসবুক পেইজ এর  Achilice Barnad নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে মানুষের সহযোগিতা নিয়ে কাজ করি। তারই ধারাবাহিক সামাজিক যোগাযোগ মাধ্যমে দীঘিনালা উপজেলা বন্যা পরিস্থিতি জানতে পেরেছি৷ আমি আমার এক সঙ্গীয় ছোট ভাই উত্তম কুমার দাসসহ সরেজমিনে পরিদর্শন করি এবং ফেসবুক শুভাকাঙ্ক্ষীদের সহযোগীতায় নিয়ে এ-সব মানুষের পাষে দাড়িয়েছি।

এসময় তিনি আরো জানান, আমরা দীঘিনালা উপজেলাের ছোট মেরুং উচ্চ বিদ্যালয়, আর এ সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাবলাখালী শান্তিপুর উচ্চ বিদ্যালয়, হাচিনসনপুরসহ বিভিন্ন আশ্রয় কেন্দ্র আশ্রয় নেওয়া মানুষের জন্য খাবার পৌঁছে দিয়েছি। এসময় বন্যা কবলিত এলাকায় দীঘিনালা উপজেলা বিএনপি সভাপতি মোঃ শফিকুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নলেজ চাকমা, ছোট মেরুং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুখলেসুর রহমান তারা খাবার বিতরণে অংশগ্রহণ করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমের সহযোগীতা নিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করি। এ-সব কাজ গুলো স্থানীয়দের সহযোগিতা নিয়ে কাজ করে থাকি। দীঘিনালা উপজেলার এসব কাজ করতে গিয়ে সহযোগিতার হাত বাড়িয়েছেন দীঘিনালা প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও সাংবাদিক মোঃ আক্তার হেসেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: