বুধবার , ২ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

৭ হাজার মানুষ পেয়েছেন রক্ত / বিনামূল্যে রক্ত সরবরাহ নিশ্চিতে কাজ করছে কাউখালী ব্লাড ব্যাংক

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, কাউখালী।
অক্টোবর ২, ২০২৪ ৬:৩২ অপরাহ্ণ

রাঙামাটির কাউখালীতে বিনামূল্যে রক্ত সরবরাহ নিশ্চিতে কাজ করছে স্বেচ্ছাসেবী সংগঠন কাউখালী ব্লাড ব্যাংক। স্বেচ্ছাসেবী এ সংগঠনটি কাউখালী উপজেলার সর্বস্তরের জনসাধারণের ভোগান্তি নিরসনে ২০২০ সাল হতে ধারাবাহিক ভাবে বিনামূল্যে রক্তদাতা সরবরাহ ও বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের মাধ্যমে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণ কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ আগত স্থানীয় জনসাধারণ সহ বিভিন্ন স্থান থেকে আগত রোগীদেরও বিনামূল্যে রক্তদাতা সরবরাহ করছে এই স্বেচ্ছাসেবী সংগঠন’টি। বিগত সময়ের মতো নিরবিচ্ছিন্ন ভাবে বিনামূল্যে রক্তদাতা সরবরাহ সেবার ধারাবাহিকতা বজায় ও সেবা পরিধি সচল রাখার জন্যে স্বেচ্ছাসেবীদের আহবান জানান কাউখালী উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুইমি প্রু রোয়াজা।

গতকাল বুধবার দুপুরে কাউখালীতে বিনামূল্যে রক্ত সরবরাহ নিশ্চিত করতে কাউখালী উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুইমি প্রু রোয়াজার সঙ্গে স্বেচ্ছাসেবী সংগঠন কাউখালী ব্লাড ব্যাংক এর একটি প্রতিনিধি দল মতবিনিময়কালে উপরোক্ত আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন কাউখালী ব্লাড ব্যাংক এর যুগ্ন-প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মেহেদী হাসান ,যুগ্ম-সম্পাদক সাঈদ আরেফিন তাওসিফ এবং সহ-সাংগঠনিক সম্পাদক মো: রাজু।

কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্যস সুত্রে জানা যায়, বিগত সময় হতে এখন পর্যন্ত স্বেচ্ছাসেবী সংগঠন কাউখালী ব্লাড ব্যাংক হাসপাতালের রোগীদের প্রয়োজনে দিবানিশি বিনামূল্যে রক্তদাতা পৌঁছে দিচ্ছে। কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্যস বিনামূল্যে রক্তদাতা সরবরাহের মাধ্যমে খুবই গুরুত্বপূর্ণ ও জরুরি প্রয়োজনে সবসময় সাড়া দিচ্ছেন স্বেচ্ছাসেবী’রা।

কাউখালী উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুইমি প্রু রোয়াজা জানান, যেহেতু বর্তমানে হাসপাতালে “অপারেশন থিয়েটার” চালু আছে এবং গর্ভবতী ও থ্যালাসেমিয়া রোগী সহ রক্তশূণ্যতার রোগী আসছে সেহেতু প্রায় সময় রক্তের প্রয়োজন হচ্ছে। রক্তের প্রয়োজনে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবীরা। তিনি এই সেবার জন্যে কাউখালী ব্লাড ব্যাংক এর স্বেচ্ছাসেবীদের আন্তরিক শুভকামনা এবং ধন্যবাদ জানিয়ে বলেছেন এই সেবার ধারাবাহিকতা বজায় রাখলে রক্তের কারনে কোন রোগীকে অকালে প্রান দিতে হবে না।

কাউখালী ব্লাড ব্যাংক এর সাধারণ সম্পাদক মেহেদী হাসান জানান, কাউখালী উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর প্রয়োজনে দিবানিশি বিনামূল্যে রক্তের জোগান দিয়ে যাচ্ছে তাদের সংগঠনের স্বেচ্ছাসেবীরা। তিনি জানান যেহেতু প্রান্তিক এলাকা এবং বিভিন্ন সম্প্রদায়ের মানুষের বসবাস সেহেতু কাউখালী উপজেলাতে স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিতকরণ কার্যক্রম সহজ ছিলোনা। তবে আমরা স্বেচ্ছাসেবীরা লক্ষ্য হতে বিচলিত হয়নি বিধায় আজ কাউখালী উপজেলাতে বিনামূল্যে রক্ত পাচ্ছে সাধারণ জনগণ তাও কোন ভোগান্তি ছাড়া।

মেহেদী হাসান জানান আরো জানান, আমরা বিভিন্ন সময়ে ধারাবাহিক ভাবে উপজেলার বিভিন্ন এলাকাতে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও স্বেচ্ছায় রক্তদানে উৎসাহিত করণ কর্মসূচির আওতায় এ পযন্ত সেবা দিয়েছি ৬ হাজার ৭৫৭ জন মানুষকে। মূলত এই কর্মসূচির মধ্যে হতে আমরা রক্তদানে উৎসাহিত করণের মাধ্যমে রক্তদাতা সংগ্রহ করি।

তাছাড়া বিভিন্ন সময়ে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ কাউখালী উপজেলার জনগণের প্রয়োজনে রক্তদাতা পৌঁছে দিয়েছি ৪৭৬ জন। তিনি জানান তাদের এ কাযক্রম অব্যাহত থাকবে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মো: মাহবুবে ইলাহী

বিশ্ব মা দিবস আজ / ‘আমার সাফল্য মায়ের দোয়া’ – মেয়র আকবর হোসেন চৌধুরী

পাহাড়ে শান্তি ও সম্প্রীতির বার্তা- বিদ্যানন্দের “১ টাকায় প্রবারণা মেলা”

বাঘাইছড়িতে অটোরিকশা উল্টে যাত্রি সান্দ্রা চাকমার মৃত্যু 

কাপ্তাইয়ে শুভ জন্মাষ্টমী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা

রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যােগে ইফতার পার্টি

স্বামী উদ্দীপন ত্রিপুরাকে অভিযুক্ত করে এশা ত্রিপুরা হত্যা মামলার অভিযোগপত্র আদালতে পেশ

জুরাছড়িতে মাদক মামলার ওয়ারেন্টভুক্ত আসামি গ্রেপ্তার

ঈদুল আজহার স্পেশাল রেসিপি

রাঙামাটিতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের নিয়ে জেলা প্রশাসনের নির্বাচনী আইনশৃঙ্খলা সভা

%d bloggers like this: