বৃহস্পতিবার , ১৬ জুন ২০২২ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাজস্থলীতে কারিতাসের লাউদাতোসি ক্যাম্পেইন ও চারা বিতরণ   

প্রতিবেদক
প্রতিনিধি, রাজস্হলী, রাঙামাটি
জুন ১৬, ২০২২ ১:৫৬ অপরাহ্ণ

 

কারিতাস চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে রাজস্থলী উপজেলায় লাউদাতোসি ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে কারিতাসের সিপিপি, পিএইপি-২ এর আয়োজনে আলোচনা সভা ও চারা বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৬ জুন) রাজস্থলী উপজেলা পরিষদের হলরুমে আয়োজিত আলোচনা ও চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা ।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজস্থলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মার্মা, বান্দরবান কারিতাস কর্মসুচী কর্মকর্তা রুপনা দাশ, থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ পাটোয়ারী, রাজস্থলী প্রেসক্লাব সভাপতি আজগর আলী খান প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালন করেন কারিতাসের মাঠ কর্মকর্তা সাধন কৃষ্ণ চাকমা। আলোচনা সভা শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে ফলের চারা বিতরণ করেন।

বক্তারা বলেন, গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদের অক্সিজেন দান করেন। গাছের গুরুত্ব অপরিসীম। তাই আজ থেকে সবাই একটি করে গাছ লাগিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষার আন্দোলনে অংশগ্রহণ করার জন্য বক্তারা আহ্বান জানান।

সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের মাঝে লাউদাতোসি প্রোগ্রামের ক্যাম্পেইনের আওতায় পেয়ারা, লটকন, মালটা, তেজপাতা, ডালিম চারা প্রদান করা হয়।

কারিতাসের উদ্যোগে প্রতিবছর বিনামূল্যে স্থানীয় উপকারভোগী জনগোষ্ঠী ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ফলজ, বনজ ও মসলা জাতীয় চারা বিতরণ করা হয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: