সোমবার , ১৬ জানুয়ারি ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রামগড়ে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
বিশেষ প্রতিনিধি, খাগড়াছড়ি
জানুয়ারি ১৬, ২০২৩ ৮:২৫ অপরাহ্ণ

 

খাগড়াছড়ির রামগড়ে বিজিবি-বিএসএফ সেক্টর কমান্ডার পর্যায়ে সীমান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৬ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় রামগড় ব্যাটালিয়ন ৪৩ বিজিবির অধীনস্থ রামগড় বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ২২১৫/৬-আরবির নিকটে রামগড় পৌরভবনের সম্মেলন কক্ষে সেক্টর কমান্ডার, বিজিবি গুইমারা এবং ডিআইজি, বিএসএফ, উদয়পুর সেক্টর, ভারতের মধ্যে এই সীমান্ত সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভার আলোচ্য বিষয় হিসেবে রামগড় সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬তলা নির্মাণাধীন ভবন যৌথভাবে পরিদর্শন করা হয়। ডিআইজি, বিএসএফ, উদয়পুর সেক্টর পরিদর্শন ও আলোচনা শেষে জানান, এ বিষয়ে বিস্তারিত প্রতিবেদন বিএসএফ উর্দ্ধতন দপ্তরে প্রেরণ করা হবে এবং উর্দ্ধতন দপ্তরের অনুমোদনপ্রাপ্তি সাপেক্ষে বিজিবিকে অবগত করা হবে।

রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি জানিয়েছেন, সমন্বয় সভায় সীমান্ত সংশ্লিষ্ট বিষয়াবলীসহ দুই দেশের সীমান্ত সংক্রান্ত যেকোনো সমস্যা আলোচনা ও যোগাযোগের মাধ্যমে সমাধানের মাধ্যমে বাংলাদেশ-ভারতের মধ্যে শান্তিপূর্ণ ও সুসম্পর্ক বজায় রাখার বিষয়ে আমরা উভয় পক্ষ একমত পোষণ করি।

সমন্বয় সভায় বিজিবির পক্ষে নেতৃত্বে দেন কর্নেল মোঃ আবদুল মালেক, সেক্টর কমান্ডার, গুইমারা এবং বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন শেখর গুপ্তা, ডিআইজি, উদয়পুর সেক্টর। বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন লেঃ কর্নেল সোহেল আহমেদ, পিএসসি, অধিনায়ক, খেদাছড়া ব্যাটালিয়ন (৪০), লেঃ কর্নেল এ বি এম জাহিদুল করিম, এসি, অধিনায়ক, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি), লেঃ কর্নেল মোঃ হাফিজুর রহমান, পিএসসি, অধিনায়ক, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি), মেজর রাশেদ মাহমুদ, অতিরিক্ত পরিচালক (অপারেশন), সেক্টর সদর দপ্তর, গুইমারা, ক্যাপ্টেন মোঃ আশিকুর রহমান, যামিনীপাড়া ব্যাটালিয়ন (২৩ বিজিবি), সহকারী পরিচালক রাজু আহমেদ, পিবিজিএমএস, ভারপ্রাপ্ত কোয়ার্টার মাস্টার, রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি)।

বিএসএফের পক্ষে  উপস্থিত ছিলেন ৯৬ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট (টুআইসি) শ্রী রাজ পাল সিং, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর শ্রী অম্রিত কুমার, ডেপুটি কমান্ডার, উদয়পুর সেক্টর, শ্রী নিতিন রানা এবং এ্যাসিস্ট্যান্ট কমান্ডার, স্টাফ অফিসার, শ্রী প্রেমজিত।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: