বুধবার , ২১ জুন ২০২৩ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে জেলা প্রশাসকের গণশুনানি অনুষ্ঠিত

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
জুন ২১, ২০২৩ ২:০১ অপরাহ্ণ

রাঙামাটি জেলা প্রশাসকের গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। আজ ২১ জুন ২০২৩ বুধবার সকাল সাড়ে এগারোটায় জেলা প্রশাসকের কার্যালয়ে এ গণশুনানি গ্রহন করা হয়।
গণশুনানিতে জেলার বিভিন্ন উপজেলা হতে লোকজন অংশ গ্রহন করেন। এসময় বিভিন্ন অভিযোগ নিয়ে আগত পাহাড়ি বাঙালিদের সুঃখ দুঃখের কথা শুনেন রাঙামাটি জেলার সুযোগ্য জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
জেলা প্রশাসক সূএে জানা গেছে, একমাসের মধ্যে ৪বার গণশুনানি করা হয়। প্রত্যেক গণশুনানিতে ৩৫-৪০টি আবেদন জমা পড়েছে। এসব আবেদনের মধ্যে রয়েছে,বিভিন্ন জমিজামা সংক্রান্ত অভিযোগ,ওষধ ক্রয় করার জন্য আর্থিক সহায়তা ও শিক্ষা প্রতিষ্ঠানের জন্য কম্পিউটার ও ল্যাপ্টপ পাওয়ার আবেদন। তবে ধৈর্ষ্য ধরে সবার কথা শুনেন জেলা প্রশাসক।
জেলার হতদরিদ্র লোকজন প্রতি বুধবার এ গণশুনানিতে অংশ গ্রহন করেন। জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান বলেন, গণশুনানি মন্ত্রী পরিষদের একটা নির্দেশনা। প্রত্যন্ত দুর্গম এলাকা থেকে লোকজন বিভিন্ন অভিযোগ নিয়ে গণশুনানিতে আসে। তবে এ সংক্রান্ত বিষয়ে তেমন কোন ফান্ডের ব্যবস্থা নেই বললেই চলে। তার পরও গণশুনানিতে গরিব অসহায় লোকজনদের ওষধপএ, শিক্ষাথীদের বই ক্রয় ও সামান্য আর্থিক সহায়তা দিয়ে থাকি। এছাড়াও অনেক গুলো অভিযোগ আসে সে গুলো স্ব- স্ব উপজেলার ইউএনও এবং ওসি’র কাছে পাঠিয়ে দেই।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: