বুধবার , ১৭ আগস্ট ২০২২ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

চলে গেলেন রাবিপ্র বিশ্ববিদ্যালয়ের প্রথম ভিসি ড. প্রদানেন্দু

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
আগস্ট ১৭, ২০২২ ১০:৫৩ পূর্বাহ্ণ

মারা গেলেন শিক্ষাবিদ রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম  উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। বুধবার সকাল ৮ টার দিকে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে তিনি মারা যান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পাহাড়ে।

প্রয়াত প্রদানেন্দুর পারিবারিক সূত্র জানায়, ৬ দিন আগে ডায়রিয়া জনিত অসুখে তিনি খাগড়াছড়ির একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি হন। চিকিৎসায় বেশ সুস্থও হচ্ছিল। পরে তাকে খাগড়াছড়ি হাসপাতালে নেয়া হয়। খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসকরা একটি মেডিকেল বোর্ড গঠন করে। এ মেডিকেল বোর্ড প্রদানেন্দুকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রামে প্রেরণ করে। কিন্তু জেলায় শীর্ষ পর্যায়ের জনপ্রতিনিধির অনুরোধে তাকে খাগড়াছড়িতে চিকিৎসা ব্যবস্থা করা হয়।  কিন্তু মঙ্গলবার তাঁর হঠাৎ সুগার ও অক্সিজেন লেভেল কমে যায়।  এক পর্যায়ে বুধবার সকাল ৮ টার দিকে তাঁর মৃত্যু হয়।

প্রদানেন্দুর মরদেহ হাসপাতাল থেকে খাগড়াছড়ি শহরের খবং পড়িয়ায় নেওয়া হবে।

সাবেক উপাচার্যের মৃত্যুতে শোক জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি জেলা পরিষদের ভারপ্রাপ্ত  চেয়ারম্যান প্রবর্তক চাকমা, রাঙামাটি বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো উপাচার্য প্রফেসর ড. কাঞ্চন চাকমা।

২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ১ম উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৮ সালে তিনি পুনঃনিয়োগ লাভ করেন এবং ২০২২ সাল পর্যন্ত দ্বিতীয় মেয়াদে রাবিপ্রবি’র উপাচার্যের দায়িত্ব পালন করেন। এছাড়া ২০২১ সালে তিনি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) খণ্ডকালীন সদস্য হিসেবে মনোনীত হন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: