বৃহস্পতিবার , ৮ সেপ্টেম্বর ২০২২ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটি জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রতিবেদক
হিমেল চাকমা, রাঙামাটি
সেপ্টেম্বর ৮, ২০২২ ১২:৫৮ অপরাহ্ণ

শিক্ষা, তথ্য প্রযুক্তি এবং যোগাযোগ অবকাঠামোকে অগ্রাধিকার দিয়ে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের ২০২২-২০২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় জেলা পরিষদ এনেক্স ভবনে পরিষদের নতুন অর্থ বছরের এই বাজেট ঘোষণা করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী। এ সময় রাঙা মাটি পার্বত্য জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ আশরাফুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদ সদস্য অংসুছাইন চৌধুরী, ঝর্না খীসা, বিপুল ত্রিপুরা, মোঃ আব্দুর রহিম, আসমা আকতার, রাঙামাটি প্রেস ক্লাব সভাপতি মোঃ সাখাওয়াৎ হোসেন রুবেল প্রমূখ।

বরাদ্দকৃত উন্নয়ন খাতগুলোর মধ্যে রয়েছে শিক্ষা তথ্য প্রযুক্তি ১১ কোটি ৬৬ লাখ, যোগাযোগ অবকাঠামো খাতে ১১ কোটি ৫৬ লাখ টাকা, ধর্মীয় কার্যক্রম ৯ কোটি ৫২লাখ, সমাজ কল্যাণ ৮ কোটি ১৬ লাখ, স্বাস্থ্যসেবায় ৮ কোটি ১৬ লাখ, কৃষি মৎস্য ও প্রাণী সম্পদ ৬ কোটি ১২লাখ, জলবায়ু ১ কোটি ৩৬ লাখ, ক্রীড়া সংস্কৃতি ৬৮ লাখ, ত্রাণ পুনর্বাসন ৬৮ লাখ, ভূমি ও হাট বাজার ৬৮ লাখ, পর্যটন ৬৮ লাখ, বিবিধ ৬৮ লাখ। ২০২২-২৩ অর্থ বছরে সরকার হতে উন্নয়ন এবং সংস্থাপন ব্যয়,আপদকালীন খাতে প্রাপ্তির প্রত্যাশায় ৮০ কোটি এবং জেলা পরিষদের নিজস্ব খাত হতে ৩ কোটি টাকাসহ মোট ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: