রবিবার , ২২ অক্টোবর ২০২৩ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
অক্টোবর ২২, ২০২৩ ৩:৫৫ অপরাহ্ণ

 

“আইন মেনে সড়কে চলি,স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি”এই প্রতিপাদ্যে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ রবিবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ ( বিআরটিএ) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যৌথ উদ্যোগে শহরের হ্যাপির মোড় এলাকা থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ করা হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে এই দিবসের শুভউদ্বোধন ঘোষণা করেন,জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

উদ্বোধনের পর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, জনগণ সচেতন হলে দুর্ঘটনার কবল থেকে রক্ষা পাওয়া যাবে। সড়ক নিরাপদ রাখতে হলে যাত্রী ও চালক উভয়কেই সচেতন হতে হবে। সড়কে যানবাহন চলাচলের সময়ে চালককে আরো শর্তক থাকতে হবে। দেখা গেছে বেশীর ভাগ দুর্ঘটনা ঘটছে অবহেলার কারনে। অপ্রাপ্ত বয়স্ক চালক দিয়ে গাড়ি চালালে দুর্ঘটনার মতঘটনা ঘটছে। দেখা গেছে বাঁসের চালক গাড়ি চালাচ্ছে অন্য দিকে মোবাইলে কথা বলছে।আর তখনই দুর্ঘটনার শিকার হয় যখন চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এসব ব্যাপারে সবাই আরো বেশী বেশী সচেতন হতে হবে। সবাইকে আইন মেনে চলতে হবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, রাঙামাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক, অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল)মোঃ জাহেদুল ইসলাম, রাঙামাটি বিআরটিএ’র সহকারী পরিচালক মোঃ ওসমান সরওয়ার আলম, মোটরযান পরিদর্শক মোঃ সালাহ উদ্দিন সহ সরকারী বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন যানবাহন সমিতির নেতৃবৃন্দসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

চন্দ্রঘোনায় ৩ বছর ৬ মাসের সাজাপ্রাপ্ত ১ জন পলাতক আসামী গ্রেফতার 

পাইন্ডিচা মহাথের’র অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন

ডা. রোমেলের উপর হামলায় বিএমএর প্রতিবাদ; জড়িতদের আইনের আওতায় আনার দাবী

ওয়াগ্গার ভাইজ্জাতলিতে স্থানীয় কমিউনিটিদের সাথে মতবিনিময়কালে ইউএনও মুনতাসির জাহান

প্রতিবেশীদের নির্যাতনে নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী এক পরিবার

রাজস্থলীতে নিখিল কুমার চাকমা / শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে পার্বত্য অঞ্চলে বিদ্যুৎ বিহীন এলাকায় ঘরে ঘরে সৌর বিদ্যুৎ পৌঁছে দিচ্ছেন

রাঙামাটিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নতুন আঙ্গিকে রাঙামাটির হোটেল-মোটেল

কাপ্তাইয়ে আইনশৃঙ্খলা ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত 

কাপ্তাই বিএসপিআই’র শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় থানায় হত্যা মামলা

%d bloggers like this: