রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সকল শিক্ষার্থীদের দাবি দুর্নীতিবাজ প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের অপসারণ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
সেপ্টেম্বর ৮, ২০২৪ ১:৪৮ অপরাহ্ণ

রাঙামাটির রাণী দয়াময়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে অপসারণের দাবিতে সাবেক ও বর্তমান সকল শিক্ষার্থীদের সমন্বয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রবিবার সকালে শহরের জিমনেসিয়ান মাঠ প্রাঙ্গণ হতে প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের অপসারণের দাবিতে শিক্ষার্থীদের একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে মানববন্ধন অনুষ্ঠিত হয়। আগে ও এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী কেলেংকারী, নারী শিক্ষার্থীর গায়ে হাত দেওয়াসহ বিদ্যালয়ের বিভিন্ন অনিয়ম দুর্নীতির তুলে ধরে প্রতিবাদ করেছেন শিক্ষক, অভিভাবক ও জনপ্রতিনিধিরা।

প্রধান শিক্ষক রণতোষ মল্লিকের দীর্ঘ দিনের প্রতিষ্ঠানিক অনিয়ম দুর্নীতি,  শিক্ষক কর্মচারিদের কাছ থেকে অনৈতিক সুবিধা আদায়সহ বিভিন্ন দাবি দাওয়া এবং শিক্ষার পরিবেশ নৎসাধ করার প্রতিবাদে বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন করেছেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। প্রধান শিক্ষকের আর্থিক ও প্রশাসনিক দুর্নীতির বিরুদ্ধে আজ ছাত্র সমাজ, সুশীল সমাজ, অভিভাবক, জনপ্রতিনিধি, সাংবাদিক সবাই মিলিত হয়েছেন এই মাবনবন্ধনে। এই প্রধান শিক্ষক রণতোষ মল্লিক আওয়ামী লীগের ছত্র-ছায়ায় থেকে বিদ্যালয়ে প্রচুর অনিয়ম-দুর্নীতি করেছে।

এদিকে বিগত আওয়ামী লীগ সরকারের আমলে রণতোষ মল্লিক সম্পদের পাহাড় গড়েছেন এমন অভিযোগ স্কুল শিক্ষার্থী ও অভিভাবকদের। জানা গেছে, চম্পক নগর এলাকায় জমি কিনে ভবন নির্মাণ, কেকে রায় জমি ক্রয়সহ নামে বেনামে সম্পদ গড়ে তুলেছে। নিজ স্ত্রীকে বিধি বহিঃভুত চাকরি অনিয়মের মাধ্যমে নিজ স্কুলে চাকরি দিয়েছেন। ভুয়া বিল ভাউচার করে স্কুলের বিপুল পরিমান টাকা আত্মসাৎ করেছেন। স্কুলে চাকরি দেবে বলে শিক্ষক কর্মচারিদের কাছ থেকে বিপুল পরিমান টাকা নিয়েছেন। তার সম্পদ ও পদ বাঁচাতে এই শিক্ষক বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যানার নেতৃত্ব দিয়ে থাকে।

রণতোষের ষড়যন্ত্রের শিকার হয়ে চাকরি হারানো মনির হোসেন বলেন, আমার কাছে টাকা চেয়েছিল আমি টাকা দিতে না পারায় আমাকে চাকরিচ্যুত করে। এভাবে শিক্ষক ও কর্মচারিদের চাকরিচ্যুত করেন এই প্রধান শিক্ষক।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,জাতীয় মানবাধিকার কমিশনের সাবেক সদস্য ও শিক্ষানুরাগি মিস নিরুপা দেওয়ান, স্কুলের চাকরিচুত ব্যক্তি, পহেলা চাকমা, মনিহ চাকমা, সোহাগ খীসা ও তুহিন চাকমসহ আরো অনেকে।

মানববন্ধ শেষে জেলা প্রশাসকের বরাবরে একটি স্বারক লিপি দেন শিক্ষার্থীরা।

অপর দিকে রণতোষ মল্লিকের অনিয়ম দুর্নীতি ধামা-চাপা দিতে ভাড়া করে কিছু ছাত্র নামধারী শিক্ষার্থী দিয়ে তার স্কুলের সামনে তার পছন্দের গুটি কয়েকজন শিক্ষার্থী দিয়ে পাল্টা মানববন্ধন করেছেন।

পাল্টা মানববন্ধন থেকে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী অর্নব দাশ বলেন, প্রধান শিক্ষক স্যার আমাদের হাতে ব্যনার ধরিয়ে দিয়ে এখানে দাঁড় করিয়ে দিয়েছেন। তাই আমরা সবাই এইখানে দাঁড়িয়ে আছি।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটি জেলা প্রশাসকের সহায়তায় ৩২ জন কলেজ শিক্ষার্থীর হাতে নতুন বই

রাঙামাটিতে ‘ফ্যাক্ট চেকিং’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

প্রকল্প পরিদর্শনে কাপ্তাইয়ে মার্কিন রাষ্ট্রদূত 

রমজান টার্গেট: সয়াবিনে অস্হিরতা দ্রব্যমূল্য দ্বিগুন

লংগদুতে খেলার মাঠ রক্ষার দাবিতে নাগরিক সমাজের মানববন্ধন

ঢাকাস্থ ইউরোপিয়ান ইউনিয়ন দূতাবাসের বাংলাদেশে নিযুক্ত রাষ্ট্রদূত পার্বত্য প্রতিমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ

খাগড়াছড়িতে বিপুল পরিমাণ গাঁজাসহ আটক ১

কাপ্তাইয়ের কৃষক পরিবারের ছেলে চিংসানুর জিপিএ-৫ অর্জন

চন্দ্রঘোনা মিশন এলাকায় শ্রীশ্রীগিরি গোবর্ধন পুজা ও অন্নকূট মহোৎসব অনুষ্ঠিত 

রুপনা মায়ের হাতে ঘরের চাবি তুলে দিলেন জেলা প্রশাসক

%d bloggers like this: