রবিবার , ১৬ অক্টোবর ২০২২ | ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

পার্বত্য শান্তি চুক্তির ফলে পাহাড়ে উন্নয়নের ধারা অবহ্যত রয়েছে

প্রতিবেদক
সুমন্ত চাকমা, জুরাছড়ি, রাঙামাটি
অক্টোবর ১৬, ২০২২ ৫:০৯ অপরাহ্ণ

 

পার্বত্য শান্তি চুক্তি হয়েছে বলেই পার্বত্য এলাকায় বর্তমানে উন্নয়নের ধারা অবহ্যত রয়েছে। বিভিন্ন দেশী ও বিদেশী দাতা সংস্থা পার্বত্য অঞ্চলে উন্নয়নের কাজ করে যাচ্ছে। এসব দাতা সংস্থার দপ্তরে গুরুত্বপূর্ণ পদে পাহাড়ের সন্তানেরা জায়গা দখল করে রেখেছে।

রবিবার “পার্বত্য চট্টগ্রাম জলবায়ু সহনশীল প্রকল্পের” আওতায় জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নে নিরাপদ পানি সরবরাহ প্রকল্প পরির্দশন কালে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী একথা বলেন।

সকালে বনযোগীছড়া ইউনিয়নে পৌঁছালে তাকে শুভেচ্ছা জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রর্বতক চাকমা, উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা ও বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা।

নিরাপদ পানি সরবরাহ করণ বাস্তবায়িত প্রকল্প এলাকা ঘুরে দেখা তিনি। পরে বাদল পাড়ায় সুবিধা ভোগীদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময় সভায় স্থানীয় হেডম্যান করুনা ময় চাকমার সভাপতিত্বে প্রধান অতিথি চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রবর্তক চাকমা, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরনেন্দু ত্রিপুরা, সিসিআরপির জেলা কর্মকর্তা পলাশ খীসা,এসআইডি সিইচটি, ইউএনডিপির জেলা ম্যানেজার ঐশ্বর্য চাকমা, কুলকুল ছড়া ও পাঁচ পতিমাছড়া সিআরসি সভাপতি, কমিটির সদস্যগণ সহ সুবিধা ভোগীরা উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: