শনিবার , ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রুমায় ৭ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্হাপন ও উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

প্রতিবেদক
লিনিয়ান বম, রুমা, বান্দরবান
ফেব্রুয়ারি ১৮, ২০২৩ ১০:২৪ অপরাহ্ণ

 

বান্দরবান রুমা উপজেলায় ধর্মীয় প্রতিষ্ঠান গীর্জা ( চার্চ), মসজিদ ও বৌদ্ধ বিহারসহ চার কোটি পাঁচ লক্ষ টাকার ব্যয়ে উন্নয়নমূলক ৭ প্রকল্পের নির্মান কাজ ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (১৮ফেব্রুয়ারী) সকাল ১১ টায় রুমা উপজেলা পরিষদ প্রাঙ্গনে এই সাতটি প্রকল্পের কাজ ভিত্তি প্রস্তর স্থাপন ও উদ্বোধন করা হয়।

পরে রুমা উপজেলা পরিষদের আয়োজিত পরিষদ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন জঙ্গী-সন্ত্রাসীদের কোনো ছাড় দেয়া হবেনা। একাজে আশ্রয় প্রশ্রয় প্রদানকারীদেরও আইনের আওতায় আনা হবে।

এলাকার শান্তি শৃঙ্খলা বজায় রাখতে সেনাবাহিনীর কাজে সহযোগিতা প্রদানের জন্য সবার প্রতি আহবান জানান পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

তিনি আরও বললেন এক সময় রুমা খুব শান্ত ছিল, কিন্তু এখন সকাল বিকাল পত্রিকা পাতা খুললে দেখা যায় এখানে খুন, ওখানে সন্ত্রাসীর চাঁদাবাজি আর অপহরন। এটা খুব খারাপ অবস্থা। এসব সন্ত্রাসীর কাজ বন্ধ করতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান বীর বাহাদুর এমপি।

ভিত্তি প্রস্তর স্থাপনের কাজগুলোর মধ্যে ছিল- এক কোটি ৫০ লক্ষ টাকার ব্যয়ে রুমা বাস টার্মিনাল নির্মান কাজ, লক্ষ টাকার ব্যয়ে পর্যটন স্পট মুনলাই পাড়া মালটিপার্পাস সেন্টার নির্মান কাজ, ৫০ লক্ষ টাকার ব্যয়ে পর্যটন স্পট মুনলাই পাড়া মালটিপার্পাস সেন্টার নির্মান কাজ, ৪০লক্ষ টাকার ব্যয়ে জাইঅন পাড়া ইসিসি চার্চ নির্মাণ কাজ, ৩৫ লক্ষ টাকার ব্যয়ে ছাইপো পাড়া বৌদ্ধ বিহার নির্মানের প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন৷

এছাড়াও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের রুমাায় অন্যতম পর্যটন স্পট বগালেকে ৫০ লক্ষ টাকার ব্যয়ে মসজিদ নির্মাণ ও ৩০লক্ষ টাকার ব্যয়ে গালেঙ্গ্যা ইউনিয়নের ডলুঝিরু মুখ বৌদ্ধ বিহার নির্মাণ কাজ ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।

২০২৩-২০২৪ অর্থ সালে ভিজিডি কার্ড উপকারভোগী দুঃস্থ নারী ১৫৯৬ জন তালিকাভুক্তদের মাঝে কার্ড বিতরণ করেন।

একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পাঁচ পরিবারকে জমি দলিল ও গৃহের চাবি হস্তান্তর করেন।

মতবিনিময় সভায় রুম উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছারুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী পরিচালক ইয়াছিন আরাফাত, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ ফখরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ শাহ আলম, ২নং রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, বান্দরবান জেলা পরিষদের সদস্য জুয়েল বম, ক্যসাপ্রু, তিংতিংম্যা ও রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলী স্থানীয় আওয়ামী লীগ ও তার অংগসংগঠন সমূহের নেতৃবৃন্দ ও ভিজিডি উপকারভোগী দুঃস্থ নারীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে রুমা সদরে বেথেল পাড়া নিবাসী উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সদস্য জুয়েল বমের ছেলে রুমা উপজেলায় ছাত্রলীগের সাবেক সফল সভাপতি লালরিন সান বম ( আরিন) এর শুভ বিবাহের সামাজিক অনুষ্ঠানে যোগ দেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাউখালীতে ইটভাটার তিন শ্রমিক অপহরণ মামলায় আটক দুই যুবক

বাঘাইছড়িতে উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক কমিটি গঠিত

কাপ্তাই রাইখালীর একটি সেচ নালা হাসি ফুটিয়েছে কৃষকের মুখে

ঘোষিত হলো নানিয়ারচর মহিলা দলের নয়া কমিটি

চবিতে ভর্তিচ্ছুকদের জন্য পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের ‘হেল্প ডেস্ক’

মানিকছড়িতে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ পাহাড়ি ৫ সন্ত্রাসীকে আটক

কাপ্তাই ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত 

রুমায় সাংবাদিকদের সাথে রুমা জোন কমান্ডারের মতবিনিময়

রাঙামাটিতে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা শুরু

কাচালং বালিকা উচ্চ বিদ্যালয়ে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বার্ষিক ক্রীড়া সম্পন্ন

%d bloggers like this: