রবিবার , ২১ মে ২০২৩ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাজস্থলীতে যুবলীগ ও সাংবাদিক পরিচয়ে জমি দখলের অভিযোগ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
মে ২১, ২০২৩ ১২:৩৪ অপরাহ্ণ

রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া এলাকায় আব্দুর রাজ্জাক ও রিয়াজ উদ্দিন রানা নামে দুজনের বিরুদ্ধে কবরস্থান দখলের অভিযোগ তুলে এর প্রতিকারের দাবী জানিয়েছে সাংবাদিক সম্মেলন করেছে বাঙালহালিয়ার শফিপুরের মানুষ।

রবিবার সকালে রাঙামাটি শহরে একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এ দাবী জানান।
গ্রামবাসীর অভিযোগ আব্দুর রাজ্জাক ও রিয়াজ উদ্দিন রানার কাজ হল সাধারণ মানুষের জমি জবরদখল করা। তাদের অত্যাচারের গ্রামের মানুষ অতিষ্ঠ। এমন অবস্থায় শফিপুরের মুসল্লিদের কবরস্থান, মসজিদের জায়গাও রক্ষা সম্ভব হচ্ছে না।
তাদের দুই ভাইয়ের এসব নানান বিরোধ কর্মকান্ডে স্থানীয় ইউনিয়ন পরিষদ, থানা, উপজেলা প্রশাসন, জেলা প্রশাসন এমনকি আদালত স্থানীয় গ্রামবাসীর পক্ষে রায় দিলেও তা অমান্য করে চলছে। রিয়াজ উদ্দিন রানা যুবলীগ রাজনীতি করে। সে কখনো সাংবাদিক পরিচয় দেয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মো মিজানুর রহমান, আউয়াল হোসেন, জাহিদুল ইসলাম, মো তালিব, আ সামাদ কাজী, মো মাকসুদুর রহমান, মো. মোকলেছুর রহমান, মো. আজিজুল, মো. মোশারফ হোসেন খান, আব্দুল জব্বার।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে রিয়াজ উদ্দিন রানা বলেন আমি বাঙাল হালিয়া যুবলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক। পাশাপাশি আমি সাংবাদিক। আমার প্রথম পরিচয় সাংবাদিক। আমি রুপান্তর বাংলায় কাজ করি। আমি সত্যর পক্ষে লেখালেখি করি বলে বিএনপি জামাত চক্র আমার বিরুদ্ধে লেগেছে।
যারা সাংবাদিক সম্মেলন করেছে এরা বিএনপি জামাত মিলে মসজিদ কমিটি গঠন করেছে। এরা মসজিদের সম্পদ ভোগ করতেছে। আমি সৎ সাংবাদিক হিসেবে এগুলোর বিরুদ্ধে লেখালেখি করছি এটা আমার অপরাধ।
রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল বলেন, রিয়াজ উদ্দিন রানা নামে বাঙালহালিয়ায় কোন যুবলীগ সদস্যকে আমি চিনি না

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: