রবিবার , ২৮ মে ২০২৩ | ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বঙ্গবন্ধু জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০ বছর পূর্তিতে রাঙামাটি জেলা প্রশাসনের বর্ণাঢ্য আয়োজন / জাতির জনক বঙ্গবন্ধুর শান্তির বার্তা নিয়ে তার কন্যা দেশে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন- দীপংকর তালুকদার এমপি

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
মে ২৮, ২০২৩ ৬:৩২ অপরাহ্ণ

 

জাতির জনক বঙ্গবন্ধুর শান্তির বার্তা নিয়ে তার কন্যা দেশে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, ১৯৭৩ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জুলিও কুরি শান্তি পুরস্কার পেয়েছেন। ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নাম শান্তিতে নোবেল পুরস্কারের জন্যও তাৎকালিন সময়ে অনেক দুর এগিয়ে গিয়েছিলেন।

ভারতের অর্থনীতিবিদ অমর্ত সেন সেবার নোবেল না পেলে হয়তো পার্বত্য চট্টগ্রামের শান্তি চুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির জন্য নোবেল পুরস্কার পেতেন। তিনি বলেন আমার সৌভাগ্য হচ্ছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নোবেল পুরস্কার দেয়ার জন্য নোবেল কমিটির কাছে যে প্রস্তাব পাঠানো হয়েছে সেই প্রস্তাবে স্বাক্ষর করেছিলাম আমি। এটা আমার জন্য অনেক গর্বের বিষয় বলে মন্তব্য করেন দীপংকর তালুকদার এমপি।

২৮ মে ২০২৩ রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫০বছর পূর্তি উদযাপন উপলক্ষে রাঙামাটি জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাঙামাটি শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানের রাঙামাটি জেলাপ্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন, রাঙামাটি পাবলিক কলেজের অধ্যক্ষ তাছাদ্দিক হোসেন কবির। বক্তব্য রাখেন,রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শহীদুজ্জামান মহসিন রোমান।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ সাইফুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা,অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ জাহেদুল ইসলামসহ আরো অনেকে।

আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে স্থানীয় শিল্পীরা। এছাড়া বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিদ্বয়।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: