শুক্রবার , ২১ জুলাই ২০২৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাঘাইছড়ি বটতলী নদীর উপর ব্রিজ নির্মাণের দাবি এলাকাবাসীর

প্রতিবেদক
এম কামাল উদ্দিন, রাঙামাটি
জুলাই ২১, ২০২৩ ৮:৪৫ অপরাহ্ণ

 

জেলার বৃহত্তর উপজেলা বাঘাইছড়ি উপজেলার বটতলী নদীর উপর ব্রিজ নির্মাণ সর্বস্তরের এলাকাবাসীর দাবি। বটতলীবাসীর দীর্ঘ দিনের প্রাণের দাবি ছিল এই নদীর উপর একটি ব্রিজ নির্মাণ করে দেওয়া। বটতলী বাজার সংলগ্ন নদীর উপর ব্রিজটি নির্মাণ করা হলে নদীর দু’পাশের মানুষ গুলোর অনেক উপকারে আসবে।

নদীটি ঘিরে রয়েছে একটি উচ্চ বিদ্যালয়, সরকারী প্রাথমিক বিদ্যালয়,এবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানা।ব্রিজটি হলে উপজেলা সদর থেকে সরাসরি সড়ক যোগাযোগ হবে দূরছড়ি ভায়া আমতলী হয়ে লংগদু উপজেলার সাথে। ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ব্রিজ নির্মাণ করে দেওয়ার ওয়াদা ছিল এই আসনের সংসদ সদস্যের। কিন্তু এখনো ব্রিজ না হওয়ায় হতাশা প্রকাশ করছে স্থানীয় লোকজন।

স্থানীয়রা বলেন,এই ব্রিজটি নির্মাণ এখন সময়ের দাবি হয়ে পড়েছে। আমরা যুগ যুগ ধরে শুনে আসছি বটতলী বাজার সংলগ্ন কাচালং নদীর উপর ব্রিজ নির্মাণ হচ্ছে হবে। কিন্তু এখনো ব্রিজ নির্মাণে আলোর মূখ দেখছে না এলাকাবাসী। তার পরেও ব্রিজের আশায় এখনো প্রহর গুনছে এলাকার সচেতন মহল। অনেকে বলেছেন, ব্রিজটি তৈরী হয়েছে দেখে মারা যেতে পারবো কি না জানিনা। তবে তরুণ প্রজম্মের ছেলে মেয়েরা বলছে এ সরকারের আমলেই ব্রিজ নির্মাণ করা হবে বলে আশাবাদী।

বটতলী বাজার সংলগ্ন কাচালং নদী পারাপারের খেয়া ঘাটের মাঝিসহ আরো অনেকে বলেন, এ ঘটে দুর্ঘটনায় পানিতে পড়ে মারা গেছেন,আবার অনেকে পঙ্গুত্ব বরণ করছেন। বিশেষ করে বর্ষা মৌসমে পাহাড়ি ঢলে নদী ভরে গেলে বেশী দুর্ঘটনার আশংকা থাকে। অনেকে ভয়েও নদী পার হতে চায় না। সে ভয়ে নদীর পশ্চিম পার হয়ে প্রায় ২কিলোমিটার পায়ে হেটে উপজেলা সদরে যেতে হয়। ব্রিজ নির্মাণ হলে এই দুর্দশা থেকে পরিত্রাণ পাবে।

বাঘাইছড়ি পৌর কাউন্সিলর মোঃ ইউসুফ নবী বলেন,জনস্বার্থে এই ব্রিজ নির্মাণ করা হবে সেটা ছিল সংসদ সদস্য জননেতা দীপংকর তালুকদারের নির্বাচনী ওয়াদা। তাই আমার ও এলাকাবাসী সকলের দাবি বটতলী বাজার সংলগ্ন এলাকায় কাচালং নদীর উপর দ্রæত ব্রিজ নির্মাণ করা হউক। বর্ষা আসলে এই এলাকার মানুষের দুঃখ কে দেখে। অপর দিকে বটতলী হাই স্কুল, প্রাথমিক বিদ্যালয়,এবতেদায়ী মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থীদের নদী পারপারে নিদারুণ কষ্ট হয়।এ ছাড়াও দুর্ঘটনার শিকার হয়। এই নদীর উপর দিয়ে হাজার হাজার পাহাড়ি বাঙালি প্রতিনিয়ত পারাপার হচ্ছে।

বাঘাইছড়ি পৌরসভার মেয়র জমির হোসেন জমির বলেন,এই ব্রিজ নির্মাণ জননেতা দীপংকর তালুকদার এমপি মহোদয়ের নির্বাচনী ওয়াদা ছিল। ওয়াদা অনুযায়ী ব্রিজটি নির্মাণের প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। তবে খুব শিগগরই ব্রিজ নির্মাণের কাজ হয়তো শুরু হবে। জননেতা দীপংকর তালুকদারের মাধ্যমে এবং আওয়ামী লীগ সরকারের আমলে পাহাড়ে ব্যাপক উন্নয়ন হয়েছে। আগামীতে আরো উন্নয়ন হবে।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: