শুক্রবার , ২১ জুলাই ২০২৩ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

সোনারগাঁও ইউনিভার্সিটির ক্রিকেট টিমের জার্সির মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জুলাই ২১, ২০২৩ ৮:৪৭ অপরাহ্ণ

 

সোনারগাঁও ইউনিভার্সিটির ক্রিকেট টিম তাদের জার্সির মোড়ক উন্মোচন করলো, আজ শুক্রবার (২১ জুলাই) গ্রিন রোডস্থ ইউনিভার্সিটির ক্যাম্পাস অডিটোরিয়ামে। অনুষ্ঠানের প্রথম পর্বে জার্সির মোড়ক উন্মোচনে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটি এবং যাচাই ডট কম লিমিটেডের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর আল-আমিন মোল্লা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এসইউ’র ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম।

এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিম ম্যানেজার ও আইকিউএসি অ্যান্ড সিআরটি’র ডেপুটি ডাইরেক্টর আবু হানিফ, টিম কোচ ও এডমিশন অফিসার মো: রাসেল আহমেদ, টিম ক্যাপ্টেন ও স্পোর্টস কো-অর্ডিনেটর মেহেরাব হোসেন জসি। অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির বিভিন্ন অনুষদের ডীন, সব বিভাগীয় প্রধান, পরিচালক, লাইব্রেরিয়ান, শিক্ষকমন্ডলী, মিডিয়ার প্রতিনিধি এবং শিক্ষার্থীরা। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সোনারগাঁও ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর শামীম আরা হাসান। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির প্রভাষক সাদিয়া তাসনিম বর্ষা ও প্রভাষক শাহরিয়ার শামীম। জার্সির মোড়ক উন্মোচনের দ্বিতীয় পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি সোনারগাঁও ইউনিভার্সিটি এবং যাচাই ডট কম লিমিটেডের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আব্দুল আজিজ অনলাইনে যুক্ত হয়ে বলেন, আমি সবসময়ই খেলা প্রিয় মানুষ ছিলাম। তিনি আরো বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করে কো-কারিকুলার কার্যক্রমে অংশগ্রহণ না করলে তারা মানবিক মানুষ হতে পারবে না। সোনারগাঁও ইউনিভার্সিটি থেকে পাস করে শিক্ষার্থীরা যাতে মানবিক মানুষ হয়ে বের হতে পারে তিনি সেই আশাবাদ ব্যক্ত করেন। তিনি শিক্ষার্থীদের মানবিক মানুষ হওয়ার সাথে সাথে সোনারগাঁও ইউনিভার্সিটিকে তাদের নিজেদের মনে ধারণ করার কথাও বলেন। আমি আশাবাদী ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেট টুর্নামেন্টের ট্রফি সোনারগাঁও ইউনিভার্সিটির ক্রিকেট টিম নিয়ে আসবে।

অনুষ্ঠানের সভাপতি সোনারগাঁও ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর (ভারপ্রাপ্ত) প্রফেসর শামীম আরা হাসান বলেন, আজ থেকে আমাদের কাউন্ট ডাউন শুরু হচ্ছে। সবাই অধীর আগ্রহে অপেক্ষা করছি সেই মুহূর্তের জন্য এবং সেই উত্তেজনার ঝড় আমরা এখন থেকে উপলব্ধি করছি, আমাদের প্লেয়াররা কখন মাঠে নামবে।

প্রফেসর শামীম আরা হাসান আরো বলেন, খেলাধুলা কর্মদক্ষতা বৃদ্ধি করে , সৃজনশীলতা আনে , মানসিক বিকাশে সহায়তা করে এবং অভিজ্ঞতা বৃদ্ধিসহ দলবদ্ধ হয়ে কাজ করা ও সময়ের সদ্ব্যবহার করা শেখায়। যা শিক্ষার্থীদের আত্মবিশ্বাস বৃদ্ধি করে। তাই খেলাধুলা শিক্ষা ও জীবনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি বলেন, সোনারগাঁও ইউনিভার্সিটি খেলাধুলার ব্যাপারে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এর প্রমাণ আমাদের ক্রিকেট টিমের এই টুর্নামেন্টে অংশগ্রহণ ও আজকের এই জাকজমকপূর্ণ জার্সি উন্মোচনের অনুষ্ঠান।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: