মঙ্গলবার , ৭ নভেম্বর ২০২৩ | ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

দূর্গম আড়াছড়ি ও কলাবুনিয়া পাড়া পরিদর্শনে কাপ্তাই ইউএনও 

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
নভেম্বর ৭, ২০২৩ ৪:০৭ অপরাহ্ণ

 

রাঙামাটির কাপ্তাই উপজেলার ৩ নং চিৎমরম ইউনিয়ন এর অতি দূর্গম ৯ নং ওয়ার্ডের আড়াছড়ি পাড়া এবং ৬ নং ওয়ার্ডের কলাবুনিয়া পাড়ায় প্রথমবারের মতো কোন ইউএনও এর আগমন ঘটে। এসময় এলাকাবাসী আনন্দে আপ্লুত হন এবং বিভিন্ন দাবি দাওয়া পেশ করেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মহিউদ্দিন এবং সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ এই সফরের সঙ্গী হন।

মঙ্গলবার  (৭ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় দূর্গম আড়াছড়ি পাড়ায়  গিয়ে প্রথমে ইউএনও মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার আশ্রয়ণ প্রকল্পের জন্য খাস জমি পরিদর্শন করেন। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কমকর্তা রুহুল আমিন, চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী সহ স্থানীয় ইউপি সদস্য, হেডম্যান এবং কারবারিরা উপস্থিত ছিলেন।

পরে তিনি আড়াছড়ি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় তিনি স্কুলের শ্রেণী কার্যক্রম প্রত্যক্ষ  করেন এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতকল্পে শিক্ষক, শিক্ষার্থীদের এবং অভিভাবকদের সাথে কথা বলেন।

পরিদর্শনকালে উপজেলা  সহকারী শিক্ষা অফিসার আশীষ কুমার আচার্য্য ও আঁখি তালুকদার উপস্থিত ছিলেন।

পরে একই পাড়ায় তিনি গভীর নলকূপ স্থাপনের জন্য জায়গা পরিদর্শন করেন।  এসময় কাপ্তাই জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী লিমন চন্দ বর্মন উপস্থিত ছিলেন।

পরে বেলা সাড়ে ১২ টায়  তিনি ৬ নং ওয়ার্ডের কলাবুনিয়া পাড়ায় কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে  সরকারের উন্নয়নের ধারাবাহিকতা, ২০৪১ সালে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য ও উদ্দেশ্য ,মাদক, সন্ত্রাস, বাল্যবিবাহ, ডেঙ্গু প্রতিরোধ, নারী নির্যাতন প্রভৃতি বিষয়ে নারী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

কাপ্তাই তথ্য অফিসার মো: দেলোয়ার হোসেন এর সভাপতিত্বে কাপ্তাই প্রেস ক্লাব সাধারণ সম্পাদক ঝুলন দত্তের সঞ্চালনায় এসময় চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী, কাপ্তাই  হর্টিকালচার সেন্টারের উদ্যানতত্ত্ববিদ রাশিদুজ্জামান ইমরান, কাপ্তাই বিএন স্কুল এন্ড কলেজ এর উপাধ্যক্ষ জাহাঙ্গীর আলম, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলেটর ঝিমি চাকমা, কাপ্তাই তথ্য সেবা কর্মকর্তা তাহমিনা সুলতানা কাপ্তাই রেঞ্জ অফিসার খন্দকার মাহমুদুল হক মুরাদ,  কাপ্তাই মৎস্য উন্নয়ন উপ কেন্দ্রের প্রধান মাসুদ আলম, কাপ্তাই পিডিবির সহকারী পরিচালক ( নিরাপত্তা) সাখাওয়াত কবির,  ইউপি সদস্য ক্যপ্রু চৌধুরী, অংখেস মারমা, মো; সিরাজুল হক, আচিংপ্রু মারমা, মিনু প্রু মারমা সহ স্থানীয় কারবারি ও গন্যমান্যব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে ইউএনও কলাবুনিয়া পাড়ায় একটি উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প( ২য়পর্যায়) এর আওতায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয় জাতীয় মহিলা সংস্থার অধীন কাপ্তাই তথ্য আপা এই উঠানের আয়োজন করেন। কাপ্তাই তথ্য সেবা অফিসার তাহমিনা সুলতানা এতে সভাপতিত্ব করেন। এসময় অধর্শত মহিলা এই উঠান বৈঠকে উপস্থিত ছিলেন।

সবশেষে ইউএনও ২০২৩-২০২৪ অর্থ বছরে গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিখা) কর্মসূচীর আওতায় চিৎমরম ইউনিয়ন এর ছংড়াছড়ি হতে কলাবুনিয়া পাড়া পর্যন্ত রাস্তা সংস্কার কাজ পরিদর্শন করেন।

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

সাংবাদিকদের সাথে নতুন জেলা প্রশাসকের মতবিনিময়

বাঘাইছড়িতে ট্যাব পেল ১০২ জন শিক্ষার্থী

টিকা নিতে কাপ্তাই তথ্য অফিসের সড়ক প্রচার

দীঘিনালায় কিশোরীদের  স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

বান্দরবানে সাংগ্রাই উৎসবে বুদ্ধমূর্তি স্নান

খাগড়াছড়িতে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা / সরকারের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ভূমিকা গুরুত্বপূর্ণ

রাঙামাটিতে প্রথমবারের মতো হিফজুল কুরআন প্রতিযোগিতা শুরু

কাপ্তাইয়ের রাইখালী বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫ মামলায় ৭ হাজার টাকা জরিমানা আদায়

রাঙামাটিতে জাতীয় শোক দিবস পালনের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

স্বাধীনতা দিবসে কাপ্তাইয়ে নানা কর্মসূচি

%d bloggers like this: