শনিবার , ২৭ জানুয়ারি ২০২৪ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

বাজার ফান্ডভূক্ত ভূমির ঋণ জটিলতা নিয়ে রাঙামাটি চেম্বারের মত বিনিময়

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
জানুয়ারি ২৭, ২০২৪ ৫:৪৭ অপরাহ্ণ

 

পার্বত্য জেলাগুলোতে বাজার ফান্ড এলাকার ভূমি নিবন্ধন ও বন্ধকী বিষয়ে সৃষ্ট কৃত্রিম জটিলতা নিরসনে মত বিনিময় করেছে রাঙামাটি বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। মত বিনিময় সভায় এ বিষয়ে উর্ধ্বতন কর্তাদের সাথে যোগাযোগ অব্যাহত রাখার পাশাপাশি প্রয়োজনে আন্দোলনে নামার পরামর্শ সাব্যস্ত হয়েছে।

রাঙামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাকক্ষে শনিবার সকালে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাজার ফান্ড ভূমি নিবন্ধন ও বন্ধকীতে যে জটিলতা সৃষ্টি হয়েছে সে বিষয়ে সমাধানকল্পে উপস্থিত সকলে মতামত প্রদান করেন। ব্যবসায়ী প্রতিনিধিরা জানান বাজার ফান্ডের ভূমি নিবন্ধন ও বন্ধকীতে সৃষ্ট জটিলতার কারণে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসায়ীরা, ফলে রাঙামাটির ব্যবসা বানিজ্যে স্থবিরতা দেখা দিচ্ছে। উপস্থিত সকলেই এই সমস্যা থেকে উত্তরণের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার জন্য অনুরোধ জানান।

চেম্বারের সভাপতি আব্দুল অদুদের সভাপতিত্বে এ সময় রাঙামাটি চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালক হাজি কামাল উদ্দিন, নেছার আহমেদ, মনসুর ওবায়দুল্লাহ, হারুনুর রশিদ মাতব্বর, জহির উদ্দিন, মনিরুজ্জামান মহসিন রানা, মইনুদ্দিন সেলিম, শফিকুল ইসলাম, রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি মোঃ সাখাওয়াত হোসেন রুবেল, কাঠ ব্যবসায়ী সমবায় সমিতির সহ-সভাপতি রবিউল আলম রবি, জেলা বার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুল গাফফার মুন্না, রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আনোয়ার মিয়া বানু, তবলছড়ি বাজার চৌধুরী আব্দুল গফুর, আপার রাঙ্গামাটি বাজার চৌধুরী মোঃ মোস্তফা কামাল উদ্দিন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নুরুন্নবী, ছিন্নমূল ভূমিহীন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ ইউনুস, বিশিষ্ট ব্যবসায়ী প্রদীপ বড়–য়া, রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ হারুন, আব্দুল জলিল মাস্টার ও রাঙামাটি চেম্বারের সচিব শাব্বির আহমদসহ বাজার ফান্ড এলাকায় বসবাসকারী গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় সিদ্ধান্ত হয় যে, বিষয়টি নিয়ে জেলা প্রশাসক, বাজার ফান্ড প্রশাসক ও জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে আলোচনা করা হবে। প্রয়োজনে নিয়মতান্ত্রিক বিভিন্ন আন্দোলন স্মারকলিপি পেশ, মানববন্ধনসহ ৩জেলার সাথে সমন্বয় করে বৃহৎ আন্দলনের কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় সকলের আলোচনা ও পরামর্শের ভিত্তিতে আগামীতে কর্মসূচি নির্ধারণের জন্য সভায় ৭ সদস্য বিশিষ্ট একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। কমিটির সদস্যরা হলেন-আহবায়ক মোঃ আব্দুল ওয়াদুদ, সদস্য মোঃ হারুনুর রশিদ মাতব্বর, মোঃ মাইনুদ্দিন সেলিম, বাজার চৌধুরী মোঃ আব্দুল গফুর, হাজী মোহাম্মদ ইউনুস, মোঃ জহির উদ্দিন চৌধুরী, বাজার চৌধুরী মোঃ মোস্তফা কামাল উদ্দিন।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

কাপ্তাইয়ে অতিবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে আমন ধান বীজ বিতরণ

সকল ধর্মের লোক এক ছিলাম বলে মুক্তিযূদ্ধে বিজয় এনেছি- এমপি দীপংকর

আজ পাহাড়ের সুর সম্রাট রঞ্জিত দেওয়ানের জন্মদিন

১২ ডিসেম্বর রাঙামাটি জেলায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে ৮১ হাজার ২২৪ শিশু

রামগড় চা বাগানে বজ্রপাতে ৬ চা শ্রমিক আহত

নানিয়ারচরে নদীতে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার

বাঘাইছড়িতে সোশ্যাল ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন

রাজস্থলী উপজেলার আওয়ামী লীগের বর্ধিত সভা / সকল ভেদাভেদ ভুলে দলের জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে-চিংকিউ রোয়াজা

খাগড়াছড়িতে সাহিত্য মেলা উদ্বোধনে জেলা প্রশাসক / মনের অনুভুতি প্রকাশের সর্বোত্তম মাধ্যম হলো সাহিত্য

চেঙ্গি নদীতে হাজারো মানুষ ভাসাল ফুল বিজুর ফুল

%d bloggers like this: