বৃহস্পতিবার , ১ ফেব্রুয়ারি ২০২৪ | ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

আনন্দ উচ্ছাসে শিশুদের বরণ করলেন বিএম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা

প্রতিবেদক
ঝুলন দত্ত, কাপ্তাই, রাঙামাটি
ফেব্রুয়ারি ১, ২০২৪ ১:১৬ অপরাহ্ণ

 

প্রাক প্রাথমিক শ্রেণীতে নতুন ভর্তি হয়েছেন ইমন ত্রিপুরা, মেজবা উদ্দিন সোবাহন এবং জয়শ্রী চাকমা সহ অনেক।  তাদেরকে ফুল, বেলুন, চকলেট, কেক ,  পেন্সিল সহ শিক্ষা উপকরণ দিয়ে বরণ করে নিলেন শিক্ষকরা। এই নিয়ে কোমলমতি শিশুদের মনে জেগেছে আনন্দের বান। এই আনন্দে শিক্ষক এবং  শিশুরা একসাথে  গাইলেন ”  আমাদের দেশটা স্বপ্নপুরি, আহা কি আনন্দ আকাশে বাতাসে ” “আমরা করবো জয়” প্রভৃতি উদ্দীপনামূলক সঙ্গীত।

বৃহস্পতিবার ( ১ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় রাঙামাটির  কাপ্তাই উপজেলার বি এম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক প্রাথমিক শ্রেণীর শিশুদের বরণ উপলক্ষে এই আয়োজন করেন স্কুলের শিক্ষকরা।  শিশু বরণ উপলক্ষে এইসময় বেলুন দিয়ে নান্দনিকভাবে সাজানো হয়েছে প্রাক প্রাথমিক শ্রেণী কক্ষটি। অভিভাবকদের উপস্থিতিতে কেক কাটা হয়েছে এই আনন্দঘন মূহুর্তে।

স্কুলের প্রধান শিক্ষক নাজমা বেগম কেক কেটে এই শিশু বরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন। এসময় স্কুলের শিক্ষক এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

প্রধান শিক্ষক এইসময় বলেন,  আনন্দহীন শিক্ষা কোন কাজে আসে না। তাই আমরা প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশক্রমে শিশুদের আনন্দের মাধ্যমে পাঠদান করে থাকি। যাতে করে শিক্ষকদের প্রতি শিশুদের আর কোন ভয় না থাকে।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: