রবিবার , ৪ ফেব্রুয়ারি ২০২৪ | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

ক্যান্সারে আক্রান্ত লংগদুর হানিফ বাঁচতে চায় 

প্রতিবেদক
প্রতিনিধি, লংগদু, রাঙামাটি
ফেব্রুয়ারি ৪, ২০২৪ ১২:২৪ অপরাহ্ণ

 

জেলার লংগদু উপজেলায় ক্যান্সারে আক্রান্ত মোঃ হানিফ ১০ জনের মত পৃথিবীতে বাঁচতে। তাই আসুন মানবিক হই ভ্রাতৃত্বের বন্ধনে,সহযোগিতার হাত বাড়াই মানবতার কল্যাণ।

লংগদু উপজেলার মাইনিমুখ ইউনিয়নের অন্তর্গত সোনাই বাজার এলাকার দিনমজুর মোঃ হানিফ (২২), পিতা- মৃত ইসলাম উদ্দিন। প্রথমদিকে তার হাঁটুতে টিউমার হয়।

পরবর্তীতে ওই টিউমার মরণ ঘাতক ক্যান্সারে রূপ নেয়। হানিফের পরিবার তাদের সর্বাত্মক প্রচেষ্টায় কারও কাছে হাত না পেতে নিজেদের সহায় সম্বল হতে আনুমানিক দুই লক্ষ টাকা ব্যয় করে অদ্যবধি চিকিৎসা চালিয়ে যাচ্ছে।

অত্যন্ত দুঃখ জনক বাঁ হাঁটুতে ক্যান্সার হওয়ায় তার পা কাটতে হয়েছে। ডাক্তারের পরীক্ষা অনুযায়ী তার হাঁটুর ক্যান্সার শরীরের রক্তেও ছড়িয়ে গেছে। তবে রক্তে ক্যান্সারের পরিমাণ খুব সামান্য। তাকে বেশ কয়েকটি থেরাপি দেওয়া প্রয়োজন। থেরাপি দেওয়া হলে ক্যান্সার নিরাময় হবে বলে জানান চিকিৎসক।

দরিদ্র হানিফের পরিবার বর্তমানে তার চিকিৎসা ব্যয়ভার চালাতে নিরুপায় হয়ে পড়েছে। সর্বশেষ তার হাঁটুর ক্ষত শুকানো এবং থেরাপি দিতে আরও কয়েক লক্ষ টাকার প্রয়োজন। সময় মত থেরাপি দেওয়া না হলে ক্যান্সার মরণ ব্যধিতে দুনিয়ায় থেকে চির বিদায় নিতে হবে।

হানিফের পরিবার সূত্রে জানাযায়, তার পা কাটা হয়েছে, তিনি সুস্থ হলে ভবিষ্যতে বিকল্প পা লাগিয়ে কোন মতে হাটার ব্যবস্থা করা যেতে পারে। কিন্তু চিকিৎসার অভাবে যদি ক্যান্সার হয় তাহলে তো আর কিছুই করার থাকবে না।

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় বলেন,মাত্র ২২ বছর বয়সী একটি যুবক চিকিৎসাহীন থাকবে, আর আমরা চেয়ে চেয়ে দেখব -তা হতে পারে না। ১/২ লক্ষ টাকা বেশি কিছু নয়। আমরা যদি একটু মানবিক হয়ে সামান্য শরিক হই তবে খুব সহজে তার চিকিৎসা খরচ জোগাড় হবে।

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় ছায়ানীড় সংগঠনের কর্মকর্তা ও লংগদু সরকারি মডেল কলেজের প্রভাষক মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ছায়ানীড় লংগদু এর এক জরুরী সভা শেষে ক্যান্সার রোগি মোঃ হানিফের জন্য চিকিৎসা সহায়তা তহবিল গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। আপনারা যারা মানবিক দৃষ্টিতে হানিফকে সহযোগিতা করতে চান তারা দয়া করে নিন্মুক্ত নির্ধারিত নাম্বারে সহায়তা পাঠাবেন। বিকাশ – 01829-662357 (personal) বিকাশ, নগদ, রকেট – 01876-635452 (personal.

 

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: