বুধবার , ৩ এপ্রিল ২০২৪ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রুমার সোনালী ব্যাংক ডাকাতি ঘটনাস্থল পরিদর্শন ক‌রে‌ছেন ডিসি এসপি

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান।
এপ্রিল ৩, ২০২৪ ৩:২২ অপরাহ্ণ

রুমার সদরে সোনালী ব্যাংকে ডাকাতি ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে‌ছেন বান্দরবা‌নের জেলা প্রশাসক শাহ মোজা‌হিদ উদ্দিন ও পু‌লিশ সুপার সৈকত শাহীন।

বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে তাঁরা ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রেন। পরিদর্শনকালে জেলা প্রশাসক শাহ মুজাহিদ উদ্দীন জানান, গতকাল‌কের ঘটনা‌টি তদন্ত করা হ‌চ্ছে। এ ঘটনার সি‌সি‌টি‌ভির ফু‌টেজ সংগ্রহ করা হ‌চ্ছে।

এদি‌কে পু‌লিশ, সেনাবা‌হিনীসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অপহৃত ব্যাংক ম্যানেজার‌কে উদ্ধা‌রের জন্য চেষ্টা চা‌লি‌য়ে যাচ্ছে।

বর্তমা‌নে আইনশৃংখলা প‌রি‌স্থি‌তি ভাল আছে ব‌লে জানান তিনি। ঘটনার সাথে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের জড়িত বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা প্রশাসক বলেন, নানা ভাবে ও নানা ইঙ্গিতে একটি সংগঠনের নাম উঠে এসেছে। তবে এটি তদন্ত সাপেক্ষে জানানো হবে।

পু‌লিশ সুপার সৈকত শাহীন বলেন, গতরা‌তে সোনালী ব্যংক ডাকা‌তি হ‌য়ে‌ছে। ব্যাংকে ম্যানেজার‌কে অপহরন ও ব্যাংকে নিয়োজিত পুলি‌শের গার্ডদের ১০‌টি অস্ত্র লুট ক‌রে নি‌য়ে গেছে। ঘটনার পর অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে।

ত‌বে এ ঘটনায় কারা জ‌ড়িত তা তদন্ত করা হ‌চ্ছে। তিনি বলেন, ঘটনার সাথে কে বা কারা জড়িত আপাতত তদন্ত চলছে, ক্রাইমসিন টিম আসছে, সিসি টিভি ফুটেজ দেখে কিছুটা অনুমান করতে পারবো বাকিটা তদন্ত সাপেক্ষে নিশ্চিত হতে পারবো। যে বা যারা এ ঘটনার সাথে জড়িত থাকুক না কেন তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসময় পরিদশনে আরও উপস্থিত ছিলেন, পুলিশের চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত ডিআইজি মাহফুজুর রহমান, সোনালী ব্যাংক চট্টগ্রাম বিভাগের জিএম মোঃ মুসা খান সহ সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দরা।

এদিকে ঘটনার পর উপজেলায় পুলিশ, বিজিবি, সেনাবাহিনীর টহল বৃদ্ধি করা হয় ঘটনার পর হতে নিখোঁজ ব্যাংক ম্যানেজার কে উদ্ধারে মাঠে নামে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রসঙ্গত গত মঙ্গলবার (২ এপ্রিল) তারাবির নামাজ চলাকালে পাহাড়ি সন্ত্রাসীদের একটি সশস্ত্র গ্রুপ সোনালী ব্যাংক পিলসি শাখায় ঢুকে ব্যাংকের প্রায় ২ কোটি টাকা লুটের অভিযোগ। এবং ব্যাংকের আইনশৃংখলায় নিয়োজিত পুলিশ সদস্য, আনসার সদস্যের অস্ত্র ও গুলি লুট করে,ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিন কে মসজিদ থেকে অপহরণ করে নিয়ে যায়। এবং মসজিদে নামাজ চলাকালে মুসল্লীদের কাছ থেকে মোবাইল ফোন কেড়ে নেয়া অভিযোগও ওঠেছে। এমনই ন্যক্কারজনক কর্মকান্ড অভিযোগ উঠে পাহাড়ি বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এই ঘটনার সাথে জড়িত।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত
%d bloggers like this: