সোমবার , ৫ আগস্ট ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

রাঙামাটিতে সাংবাদিক কামালের বাসায় হামলা ভাংচুর, সত্রং চাকমাকে মারধর ও মোবাইল ছিনতাই

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি
আগস্ট ৫, ২০২৪ ৯:১১ অপরাহ্ণ

রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক পূর্বদেশ পত্রিকার সাংবাদিক কামাল উদ্দিনের বাসায় হামলা ও ভাংচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। এছাড়া একুশে টিভি ও দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক সত্রং চাকমাকে মারধর ও মোবাইল ছিনিয়ে নেওয়া হয়েছে। এসব ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন সাংবাদিকরা।
আজ সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সরকার পতনের আনন্দ মিছিল থেকে ২০/২৫ জনের একদল দুর্বৃত্ত শহরের চম্পকনগর এলাকায় কাসেম মোল্লার ভবনের তৃতীয় তলায় সাংবাদিক কামালের বাসায় হামলা চালায়। এসময় কামালের নাম ধরে গালাগাল দিতে থাকে হামলাকারীরা। এক পর্যায়ে জোর পূর্বক বাসার মূল দরজা ভেঙে ভেতরে ঢুকে পড়ে। বাসার কম্পিউটার, টেলিভিশন, আসবাবপত্র, কাঁচের জিনিসপত্র ব্যাপক ভাংচুর চালায়। হামলাকারীরা প্রতিটি কক্ষের দরজা ভেঙে ভেতরে ঢুকে কামালকে খুঁজতে থাকে। এসময় প্রাণভয়ে কক্ষে লুকিয়ে থাকা কামালের স্ত্রী ও দুই কন্যাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে। তাদের হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে ঘরের মেঝে আছড়ে ভেঙে ফেলে। এসময় ভবনটির অন্যান্য ফ্ল্যাটের বাসিন্দা নারী ও শিশুরা আতংকে চিৎকার করতে থাকেন। হামলাকারীরা এসময় একাধিক ফ্ল্যাটে হামলা করে দরজা ভেঙে সেখান থেকে চলে যায়। তবে এসময় কামাল উদ্দিন বাসায় ছিলেন না।
এর আগে বিকেল চারটার দিকে জেলা আওয়ামী লীগ অফিসের সামনে আনন্দ মিছিলে অংশ নেয়া একদল দুর্বৃত্ত একুশে টিভি ও দৈনিক সমকাল পত্রিকার সাংবাদিক সত্রং চাকমাকে মারধর করে। এসময় তার রেডমি নোট ১৩ প্রো মোবাইল ছিনিয়ে নিয়ে যায় হামলাকারীরা। খবর পেয়ে সাংবাদিকরা সত্রং চাকমাকে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করান। সত্রং চাকমার মাথা ও শরীরের বিভিন্ন স্হানে জখম হয়েছে।
এদিকে আনন্দ উদযাপনের নামে সাংবাদিকদের ওপর হামলা, মোবাইল ছিনতাই, বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি করেছেন সাংবাদিকরা।
রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও দৈনিক যুগান্তর পত্রিকার সাংবাদিক সুশীল প্রসাদ চাকমা বলেন, আনন্দ উদযাপনের নামে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। আমরা সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনের প্রতি দাবি জানাচ্ছি। একইসাথে ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দুর্বৃত্তদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাইখালীর প্রাক্তন ইউপি চেয়ারম্যান সায়ামং মারমা আর নেই

কাপ্তাইয়ে জাতীয় শিশু  পুরস্কার প্রতিযোগিতার উদ্বোধন 

নানিয়ারচরে ৩৬১ জনকে ৯টি আশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে 

বন বিভাগ রাঙামাটি অঞ্চলের র‍্যালি ও পথসভা

কাপ্তাইয়ে বিজিবির অভিযানে জব্দ অবৈধ কাঠ নিলামে বিক্রি

নন্দপাল মহাস্থবিরের বর্ষাবাস সুবর্ণ জয়ন্তীতে নানা অনুষ্ঠান সম্পন্ন

ওয়াগ্গা চা বাগানে উঠান বৈঠক অনুষ্ঠিত 

সেতুতে বদলেছে খাগড়াছড়ির যোগাযোগ ব্যবস্থা / ৪২ সেতু উদ্বোধনের দিনে আনন্দে মেতে উঠল খাগড়াছড়ির মানুষ

তলাবিহীন ঝুড়ির দেশ আজ উন্নয়নের রোল মডেল-পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

কাপ্তাইয়ে ডিজিটাল বাংলাদেশ দিবসের সেমিনার অনুষ্ঠিত

%d bloggers like this: