রবিবার , ৬ মার্চ ২০২২ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

শান্তিচুক্তি হয়েছে বলেই পাহাড়ে উন্নয়ন ছড়িয়ে পড়ছে-দীপংকর তালুকদার 

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ৬, ২০২২ ৮:৪৭ অপরাহ্ণ

 

সুমন্ত চাকমা, জুরাছড়ি।

পার্বত্য শান্তি চুক্তি হয়েছে বলেই পাহাড়ের রাস্তাঘাট, শিক্ষা ও বিভিন্নভাবে উন্নয়ন ছড়িয়ে পড়ছে।

রবিবার (৬ মার্চ) রাঙামাটি জুরাছড়ি উপজেলায় সমাজ কল্যান মন্ত্রনালয় ও পার্বত্য চট্টগ্রামে বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে আত্ম-সামাজিক উন্নয়নের গরিব অসহায় দুস্থ ছাত্র ছাত্রীদের মাঝে নগদ অর্থ, শিক্ষা উপকরণ, সুতা সেলাই মেশিন, সোলার ও ঢেউটিন বিতরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার একথা বলেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগে ক্ষমতায় এসে প্রান্তিক এলাকায় চিকিৎসা সেবা প্রসারে কাজ করে যাচ্ছে। ইতি মধ্যে জুরাছড়ি উপজেলায় সাত জন মেডিকেল অফিসার পদায়ন করা হয়েছে। তারা আগামী দু’বছরের আগে বদলীর কোন সুযোগ নেই। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সেটি ৫০ শষ্যা উন্নয়নে ইতি মধ্যে টেন্ডার আহ্বান করা হয়েছে। এটি বাস্তবায়িত হলে চিকিৎসক, নার্স ও কর্মচারীদের আবাসন সমস্যা দূর হবে।

এ সময় জুরাছড়ি উপজেলা নির্বাহী অফিসার জিতেন্দ্র কুমার নাথ সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য প্রর্বতক চাকমা, রাঙামাটি সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ ওমর ফারুক, থানা অফিসার ইনচার্জ মোঃ শফিউল আজম, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা বজলুল করিমসহ আওয়ামী লীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

আলোচনা সভা শেষে সমাজ কল্যালন মন্ত্রণালয়ের গরিব অসহায় দুস্থ পরিবারকে এককালিন আর্থিক অনুদান ৭৬ জনকে ৩ হাজার ৫ শত টাকা করে ২ লক্ষ ৬৬ হাজার টাকা, গরিব অসহায় প্রতিবন্ধি ছাত্রছাত্রী ৭৬ জনকে ৩ হাজার ৫ শত টাকা করে ২ লক্ষ ৬৬ হাজার টাকা, ৫ জন ক্যান্সার ও লিভার সিরসিজ রোগীকে ৫০ হাজার টাকা করে ২ লক্ষ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়। এছাড়া পার্বত্য মন্ত্রনালয়ের অর্থায়নে ২টি ক্লাবে ক্রীড়া সামগ্রী, সোলার, সেলাই মেশিন, শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এর আগে জুরাছড়ি পৌঁছে বনযোগীছড়া কাংড়াছড়িতে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বাস্তবায়িত প্রধানমন্ত্রীর উপহার গৃহ উদ্বোধন করেন তিনি।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: