বৃহস্পতিবার , ১০ মার্চ ২০২২ | ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

২৮ ফুট উচ্চতার বৌদ্ধ মূর্তির উদ্বোধন বাঘাইছড়িতে

প্রতিবেদক
পাহাড়ের খবর ডেস্ক
মার্চ ১০, ২০২২ ৩:০৯ অপরাহ্ণ

 

ওমর ফারুক সুমন, বাঘাইছড়ি প্রতিনিধি।

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার তুলাবান নবরত্ন বৌদ্ধ বিহারে ২৮ ফুট উচ্চতার বৌদ্ধ মূর্তির শুভ উদ্বোধন করেন খাদ্য মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ নং রাঙ্গামাটি সংসদীয় আসনের সংসদ সদস্য দীপঙ্কর তালুগদার (এম,পি)।

১০ মার্চ বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকায় তুলাবান নবরত্ন বৌদ্ধ বিহার প্রাঙ্গণে ফিতা কেটে ২৮ ফুট উচ্চতার গৌতম বৌদ্ধের মূর্তির শুভ উদ্বোধন করেন তিনি।

এসময় রাঙ্গামাটির সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামিলীগের সভাপতি বৃষকেতু চাকমা, কাচালং শিশু সদনের প্রতিষ্ঠাতা পরিচালক ও সাক্যমণি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ সাদা মনের মানুষ তিলকান্দ মহাথেরো, জেলা পরিষদ সদস্য প্রিয়নন্দ চাকমা সহ স্থানীয় আওয়ামীলীগ নেতাকর্মী এবং বিভিন্ন বিহারের ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যাক্তিবর্গগন উপস্থিত ছিলেন।

তুলাবান মারিশ্যা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানবজ্যোতি চাকমা বলেন, ২৮ ফুট উচ্চতার বৌদ্ধ মূর্তিটি দশ লক্ষ টাকা ব্যায়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও স্থানীয়দের দানের টাকায় নির্মাণ করা হয়।

বৌদ্ধ মূর্তি উদ্বোধন শেষে পার্বত্য ভিক্ষু সংঘের সভাপতি কল্যাণ মিত্র মহাথেরোর সভাপতিত্বে বিহার এলাকায় এক সংক্ষিপ্ত ধর্মীয় আলোচনা সভার আয়োজন করা হয়।

এতে বিশেষ ধর্মীয় দেশনা দেন পার্বত্য ভিক্ষু সংঘের সাধারণ সম্পাদক ভদন্ত সুগতলংকর মহাথেরো ও পার্বত্য ভিক্ষু সংঘের দিঘিনালা শাখার সভাপতি ভদন্ত চন্দ্র কীর্তি মহাথেরো।

ধর্মীয় সভা শেষে দেশ ও জাতির কল্যাণে প্রার্থনার আয়োজন করা হয়। এতে প্রায় দুই হাজার বৌদ্ধধর্মালম্বী মানুষ অংশ গ্রহন করেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: