মঙ্গলবার , ৫ এপ্রিল ২০২২ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

৬ এতিমখানায় বান্দরবান সেনা জোনের ইফতার সামগ্রী প্রদান

প্রতিবেদক
রিজভী রাহাত, বান্দরবান
এপ্রিল ৫, ২০২২ ৬:৫৮ অপরাহ্ণ

 

বান্দরবান সেনা জোনের তত্ত্বাবধায়নে বান্দরবান সদর উপজেলার অন্তর্গত ৬ টি এতিমখানায় পবিত্র মাহে রমজান উপলক্ষে এক মাসের প্রয়োজনীয় চাহিদা অনুযায়ী ইফতার সামগ্রী প্রদান করা হয়।

আজ মঙ্গলবার ৫ ই এপ্রিল দুপুরে বান্দরবান জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদ এর সঞ্চালনায় বান্দরবান সেনা জোনের উদ্যোগে বান্দরবান সদর উপজেলার অন্তর্গত ছয়টি এতিমখানায় সর্বমোট ৪১৫ জন শিক্ষক ও শিক্ষার্থীর জন্য প্রয়োজনীয় চাহিদা অনুযায়ি সর্বমোট ৩০ দিনের ইফতার সামগ্রী বিতরণ করা হয়।

ইফতার সামগ্রীর মধ্যে ছোলা, মুড়ি, চিনি, খেজুর, তৈল, খেসারি ডাল ও পিয়াজ সহ সর্বমোট ৭ টি উপকরণ বিতরণ করা হয়। এতে ছোলা ৩৭৩.৫৫০ কেজি,মুড়ি ২৫২ কেজি, চিনি ২৮৫ কেজি, খেজুর ২৮৫ কেজি, তৈল ২১৬ কেজি, খেসারি ডাল ২১৬ কেজি,পিঁয়াজ ১৪৪ কেজি সহ সর্বমোট ১ লক্ষ ৪৪ হাজার ৭২০ টাকার ইফতার সামগ্রী প্রদান করা হয়।

ফাতেমা-তুজ-জোহরা বালিকা মাদ্রাসা ও এতিমখানা, ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা, বান্দরবান জেলা নূরানী এতিমখানা, ইসলামী শিক্ষাকেন্দ্র ও এতিমখানা, জামিয়াতুল কামিলাত মাদ্রাসা ও এতিমখানা, উসামা বিন আরফান (রা:) হেফজ ও এতিমখানায় ইফতার সামগ্রী প্রদান কালে প্রত্যেক এতিমখানার একজন করে প্রতিনিধি ইফতার সামগ্রী গ্রহণ করেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি, সেনা জোনের উপ-অধিনায়ক মেজর এস. এম. মাহমুদুল হাসান সোহাগ, পিএসসি সহ আমন্ত্রিত মাদ্রাসা ও এতিমখানার প্রতিনিধি বৃন্দ।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে বান্দরবান সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্নেল মাহমুদুল হাসান, পিএসসি বলেন, বান্দরবান সেনা জোনের পক্ষ থেকে পবিত্র রমজান উপলক্ষে আপনাদের প্রতিষ্ঠানে এতিম শিক্ষার্থীদের জন্য রমজান মাস ব্যাপী প্রয়োজনীয় ইফতার সামগ্রী প্রদানের মাধ্যমে আপনাদের সামান্য সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত।

এই ইফতার সামগ্রী প্রদানের মাধ্যমে আপনাদের প্রতিষ্ঠান সামান্যতম হলেও উপকৃত হবে বলে আশা করি। আজকের এই সহযোগিতার পাশাপাশি পরবর্তীতেও সেনা জোনের পক্ষ থেকে মাদ্রাসা ও এতিমখানায় যথাসম্ভব সহযোগিতা করার আশ্বাস দেন।

সর্বশেষ - আইন ও অপরাধ

%d bloggers like this: