রবিবার , ১৭ জুলাই ২০২২ | ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. জাতীয়
  2. রাঙামাটি
  3. খাগড়াছড়ি
  4. বান্দরবান
  5. পর্যটন
  6. এক্সক্লুসিভ
  7. রাজনীতি
  8. অর্থনীতি
  9. এনজিও
  10. উন্নয়ন খবর
  11. আইন ও অপরাধ
  12. ক্ষুদ্র নৃ-গোষ্ঠী
  13. চাকরির খবর-দরপত্র বিজ্ঞপ্তি
  14. অন্যান্য
  15. কৃষি ও প্রকৃতি
  16. প্রযুক্তি বিশ্ব
  17. ক্রীড়া ও সংস্কৃতি
  18. শিক্ষাঙ্গন
  19. লাইফ স্টাইল
  20. সাহিত্য
  21. খোলা জানালা

শহীদকে হয়রানীমুলক মামলা থেকে অব্যাহতির দাবীতে রাজপথে হাজারো মানুষ

প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি
জুলাই ১৭, ২০২২ ৯:৫৭ অপরাহ্ণ

পাহাড়ে মানবিক ও জননন্দিত চিকিৎসক হিসেবে পরিচিত ডাক্তার শহীদ তালুকদারকে দুদকের দায়ের করা মামলা থেকে অব্যাহতির দাবীতে মানববন্ধন করেছে খাগড়াছড়ি নাগরিক সমাজ। একই দিন নাগরিক সমাজ আইনমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেছে।
রবিবার সকাল ১১ টায় খাগড়াছড়ির কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বিভিন্ন শ্রেণী পেশার হাজার হাজার  মানুষ অংশ নেন। তারা খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়, প্রেসক্লাব, আদালত ভবনের সামনে খাগড়াছড়ি দীঘিনালা সড়কের দুপাশে লাইনে দাড়িয়ে মানববন্ধনে অংশ নেন।

নাগরিক সমাজের আহবায়ক তরুণ কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন সনাকের সভাপতি ও খাগড়াছড়ি সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর বোধি সত্ত্ব দেওয়ান, একই কলেজের সাবেক অধ্যক্ষ  প্রফেসর ড. সুধীন কুমার চাকমা,  রাঙামাটি জেলার বিশিষ্ট সিনিয়র আইনজীবী প্রতিম রায় পাম্পু, খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, প্রকৌশলী নির্মল দাশ, জাবারাংয়ের নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, খাগড়াছড়ি মহিলা কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক  নারী অধিকার নেত্রী শেফালিকা ত্রিপুরা, সাংবাদিক চিংমেপ্রু মারমা, সাংবাদিক আজিমুল হক, নাগরিক সমাজের সদস্য সচিব আবু দাউদ, খাগড়াছড়ি রেড ক্রিসেন্টের নির্বাহী সদস্য ধীমান খীসা, বিএমএ খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদক ডাক্তার টুটুল চাকমা, রাঙামাটি ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ডা. পরশ খীসা, উন্নয়ন কর্মী তিলক বড়ুয়াসহ আরো অনেকে।

মানববন্ধনের বক্তব্য বক্তারা বলেন, ডাক্তার শহীদ তালুকদার একজন সাদামনের মানুষ। পাহাড়ের মানবিক ও জননন্দিত চিকিৎসক। একজন জনদরদি অসাম্প্রদায়িক চিকিৎসক। কঠিন সময়ে রাঙামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্ব নিয়ে সরকারের গুরু দায়িত্ব পালন করছেন। কিন্তু তার বিরুদ্ধে দুদক মিথ্যা ও হয়রানী মামলা দায়ের করেছে। এটি মেনে নেওয়া যায় না। এজন্য দোষীদের শাস্তি দাবী পাশাপাশি শহীদকে অবিলম্বে মামলা থেকে অব্যাহতি দেওয়ার দাবী জানান বক্তারা।
অবিলম্বে তাঁর বিরুদ্ধে আনিত অভিযোগ প্রত্যাহার করে তাঁকে মামলা থেকে অব্যাহতি দেওয়া না হলে পাহাড়ের সাধারণ মানুষ রাস্তায় নেমে আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

মানববন্ধন শেষে জেলার বিভিন্ন শ্রেণিপেশার প্রায় ১ হাজার লোকের গণ স্বাক্ষর সম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের মাধ্যমে আইনমন্ত্রী বরাবরে প্রদান করা হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও নাগরিক সমাজের সমন্বয়কারী প্রদীপ চৌধুরী বলেন, শহীদ তালুকদার যে একজন সাদামনের মানুষ তা এ মানববন্ধন প্রমাণ করেছে। শহীদ তালুকদারের পক্ষে মানববন্ধন হবে শুধু এ কথা শুনে পাহাড়ের বিভিন্ন দুর দুরান্ত থেকে বৃদ্ধ বনিতা মানুষ মানববন্ধনে অংশ নেয়। মানুষের পদচারণায় ডিসি অফিস, আদালত ভবন এলাকা, প্রেসক্লাব চত্বর, শহীদ মিনার এলাকা মানুষ দাড়ানোর পর্যন্ত জায়গা ছিল না।

প্রসঙ্গত ডাক্তার শহীদ তালুকদার বর্তমানে রাঙামাটি মেডিকেল কলেজের প্রকল্প পরিচালকের দায়িত্বে রয়েছেন। ২০১৩ সালে খাগড়াছড়ি জেলা পরিষদের স্বাস্থ্য বিভাগের নিয়োগের ঘটনায় যথাযত তদন্ত না করেএ ঘটনায় জড়িতদের আসামী না করে শহীদ তালুকদার সহ আরো ৩ জনকে আসামী করে  খাগড়াছড়ি থানায় মামলা করেন দুদক রাঙামাটি সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দ নজরুল ইসলাম। এ নিয়ে পাহাড়ের খবর একটি অনুসন্ধানী প্রতিবেদন করে। এতে দেখা যায় ডাক্তার শহীদ তালুকদার তাঁর কর্তব্য শুরু থেকে যথাযথভাবে পালন করে গেছেন। কিন্তু দুদক কর্মকর্তা এসব তদন্ত না করে শহীদদের আসামী করে মামলা করে। অথচ শহীদ তালুকদার জেলা পরিষদের নিয়োগ দেওয়ার কোন কর্তৃপক্ষ ছিল না।

এ প্রতিবেদনটি পড়তে নিচের লিংকে ক্লিক করুন 

চাকরির শেষ বয়সে মামলার বোঝা টানছেন মানবিক ডাক্তার শহীদ তালুকদার; হলো না পদোন্নতি

সর্বশেষ - আইন ও অপরাধ

আপনার জন্য নির্বাচিত

রাঙামাটির ৬ প্রতিষ্ঠানকে পার্বত্য মন্ত্রনালয়ের চেক বিতরণ

কাপ্তাইয়ে কৃষকলীগ নেতার সহধর্মিণীর চিকিৎসায় সহায়তা দিলেন অংসুইছাইন চৌধুরী 

বাঘাইছড়িতে পারফরমেন্স বেজড গ্র্যান্টস ফর সেকেন্ডারি ইন্সটিটিউশনস স্কিম শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত 

কাপ্তাইয়ে দূর্যোগ প্রস্তুতি দিবসের র‍্যালী-আলোচনা সভা 

জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবসে কাপ্তাইয়ে র‍্যালী ও আলোচনা সভা

৯৯৯ এ ফোন সাজেকে ঝর্ণায় আটকে পড়া অসুস্থ পর্যটককে উদ্ধার করলো পুলিশ 

মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে দুইজনের লাখ টাকা জরিমানা, এক মাসের কারাদণ্ড

ক্যারিয়ার গঠনে কিছু টিপস

সাজেকের নিউলংকর এলাকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত ১, আহত ১

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান দেশের যুব সমাজকে যুব শক্তিতে রুপান্তর করেছিলেন-ওয়াদুদ ভূইয়া

%d bloggers like this: